পদত্যাগ করলেন চবির দুই উপ-উপাচার্য ও ছাত্র উপদেষ্টা

অধ্যাপক সেকান্দর চৌধুরী (প্রশাসন), অধ্যাপক বেনু কুমার দে এবং ছাত্র উপদেষ্টা অধ্যাপক আলী আজগর চৌধুরী
অধ্যাপক সেকান্দর চৌধুরী (প্রশাসন), অধ্যাপক বেনু কুমার দে এবং ছাত্র উপদেষ্টা অধ্যাপক আলী আজগর চৌধুরী  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের পর এবার দুই উপ-উপাচার্য অধ্যাপক সেকান্দর চৌধুরী (প্রশাসন) ও অধ্যাপক বেনু কুমার দে এবং ছাত্র উপদেষ্টা অধ্যাপক আলী আজগর চৌধুরী একাডেমিক পদত্যাগ করেছেন। সোমবার (১২ আগস্ট) উপ-উপাচার্যদ্বয়ের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ। 

তিনি বলেন, আমাদের দুই উপ-উপাচার্য আজকে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে অফিস বন্ধ থাকায় পদত্যাগপত্র হাতে পাইনি।

বৈষম্য বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলা ও হল থেকে শিক্ষার্থীদের বের করে ছাত্রলীগকে আশ্রয় করে দেওয়ার অভিযোগ তুলে সরকার পতনের পর দিন থেকেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। আন্দোলনের তোপের মুখে সব হল প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডি পদত্যাগ করেন। তবে উপাচার্য ও উপ- উপাচার্যদ্বয় অটল থাকেন স্বপদে। কিন্তু গতকাল রবিবার উপাচার্যকে ক্যাম্পাসে শিক্ষার্থীরা অবাঞ্চিত ঘোষণা করলে সেদিনই তিনি কর্তৃপক্ষের কাছে অব্যাহতি চান। বিষয়টি পরদিন জানাজানি হলে এর কয়েকঘন্টার মধ্যেই পদত্যাগ করেন চবির দুই উপ-উপাচার্য।  

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপ-উপাচার্য (একাডেমিক) হিসেবে ২০২১ সালের ৬ মে নিয়োগ পান বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক অধ্যাপক বেনু কুমার দে। তবে আরেক উপ-উপাচার্য অধ্যাপক সেকান্দর চৌধুরী উপ-উপাচার্য (প্রশাসন) নিয়োগ পান চলতি বছরের ৬ মার্চ। 


সর্বশেষ সংবাদ