ঢাবির এফ রহমান হলে ছাত্রলীগ সভাপতি সাদ্দামের কক্ষ ভাঙচুর

এফ রহমান হলে ছাত্রলীগ সভাপতি সাদ্দামের কক্ষ ভাঙচুর
এফ রহমান হলে ছাত্রলীগ সভাপতি সাদ্দামের কক্ষ ভাঙচুর  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এফ রহমান হলে ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষ ভাঙচুর করে বের করে দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। হলকে রাজনীতিমুক্ত রেখে প্রশাসনিকভাবে হল পরিচালনার দাবিতে শিক্ষার্থীদের এই আন্দোলন বলে জানিয়েছেন তারা। এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেনের কক্ষও ভাঙচুর করে শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) সকাল পৌনে ৯টা নাগাদ সরেজমিনে দেখা যায়, এফ রহমান হলের বিভিন্ন কক্ষে ভাঙচুর করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এর মধ্যে ৩১৮ নম্বর কক্ষটিও রয়েছে। যেটি ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের। এছাড়াও হলে মধ্যে একত্রিত হয়ে স্লোগান দিচ্ছে শিক্ষার্থীরা। এসময় ছাত্রলীগ নেতাকর্মীদের কয়েকজন  বের হয়ে যেতে দেখা যায়। 

এসময় শিক্ষার্থীদের ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’, ‘কোটা না মেধা’সহ নানা স্লোগান দিতে দেখা গেছে। একই সাথে হলটির ২ ভবনের মধ্যবর্তী স্থানে অবস্থান করে আন্দোলন করতে দেখা গেছে শিক্ষার্থীদের।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, এদের অত্যাচার আর কত? আমার ভাই বোনের লাশ আজ রাজপথে আর এরা থাকবে মহাসুখে সেটা আমরা মানবো না। কোনো ধরনের রাজনৈতিক ছাত্র সংগঠন আজ থেকে হলে থাকবে না। যে থাকবে সে সাধারণ শিক্ষার্থী হয়ে থাকবে।

এর আগে, ভোর থেকেই ছেলেদের ঢাবির জিয়া হল, জসীম উদদীন হল, জহুরুল হক হল এবং মেয়েদের রোকেয়া হল, শামসুন নাহার হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, কুয়েত মৈত্রী হল ও সুফিয়া কামাল হল রাজনীতি মুক্ত ঘোষণা করা হয়।


সর্বশেষ সংবাদ