চুরি করে জানালার গ্রিল বিক্রি করতে গিয়ে ধরা চবি ছাত্রলীগ নেতা

  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহজালাল হলের জানালার গ্রিল চুরি করে বিক্রি করতে যাওয়ার সময় মোহাম্মদ জুয়েল নামে এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে নিরাপত্তাকর্মীরা। পরে মুচলেকা দিলে তাকে ছেঁড়ে দেয় প্রক্টরিয়াল টিম। বৃহস্পতিবার (২০ জুন) হল থেকে গ্রিল চুরি করে বিক্রি করতে যাওয়ার পথে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে নিরাপত্তাকর্মীদের হাতে ধরা পড়েন তিনি।

জানা গেছে, অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতা শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও উপগ্রুপ সিক্সটি নাইনের অনুসারী বলে ক্যাম্পাসে পরিচিত। জুয়েল ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

প্রক্টুর বরাবর দেয়া মুচলেকায় তিনি বলেন, “আমি এই মর্মে অঙ্গীকার করিতেছি যে, আমি মোহাম্মদ জুয়েল, সেশন ১৭-১৮, ডিপার্টমেন্ট ব্যাংকিং ও বীমা, শাহজালাল হল, রুম নং ৩৩৬ তে থাকি। ভুলবশত কারণে পরিত্যক্ত জানালার দুটি গ্রিল অটোরিকশা যোগে বিক্রয় করার উদ্দেশ্যে শাহজালাল হল হইতে বাইরে নেয়ার পথে জিরো পয়েন্ট গেটে আটকা পড়ি এবং প্রক্টর মহোদয় উপস্থিত হইলে ভবিষ্যতে এই ধরনের কাজ করিব না মর্মে অঙ্গীকার করলাম। যদি ভবিষ্যতে করি পুলিশ প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে ব্যবস্থা নিবে তা আমি স্বাচ্ছন্দ্যে মানিয়া নিব।”

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত জুয়েল বলেন, গ্রিল দুটো অনেক পুরোনো। এগুলো কোন কাজে আসবেনা ভেবে না বুঝেই বিক্রির জন্য নিয়ে যাচ্ছিলাম। কিন্তু পরবর্তীতে ঘটনাটি অনেক বড় হয়ে যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম বলেন, একজন শিক্ষার্থী শাহজালাল হল থেকে জানালার গ্রিল বাইরে বিক্রি করতে নিয়ে যাচ্ছিল। তবে নিরাপত্তারক্ষীরা তাকে আটক করে আমাদের খবর দিলে দ্রুত ঘটনাস্থলে যায়।

তিনি আরও বলেন, পরিত্যক্ত হোক আর যাই হোক, একজন শিক্ষার্থী কখনোই বিশ্ববিদ্যালয়ের সম্পদ বাইরে নিয়ে যেতে পারে না। ভুল স্বীকার করে অঙ্গীকার করলে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ