খেলোয়াড় কোটায় ঢাবিতে ভর্তি দুইবারের জাতীয় চ্যাম্পিয়ন নোশিনের

নোশিন আনজুম
নোশিন আনজুম  © ফাইল ফটো

কিছুদিন আগে টানা দ্বিতীয়বারের মতো জাতীয় নারী দাবা চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছেন নোশিন আনজুম। দাবায় মেধার বিচ্ছুরণের পর এবার পড়াশোনাতেও সফল নরসিংদী থেকে উঠে আসা নারী ফিদে মাস্টার। ভর্তি হয়েছেন স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি)। আজ বুধবার (১২ জুন) খাদ্য ও পুষ্টিবিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি কার্যক্রম সম্পন্ন করে জুলাইতে ক্লাস করার অপেক্ষায় আছেন তিনি।

ঢাবিতে ভর্তির জন্য আজ জাতীয় বি দাবায় পর্যন্ত খেলতে পারেননি নোশিন। ওয়াকওভার দিতে হয়েছে। প্রাচ্যের অক্সফোর্ডে ভর্তি হয়ে বেশ খুশি নোশিন আনজুম।

তিনি বলেন, আমার স্বপ্ন ছিল, দাবা খেলার পাশাপাশি লেখাপড়ায় ভালো করবো। স্কুল ও কলেজে খেলার পাশাপাশি পড়াশোনাতে ভালো ফল করার চেষ্টা করেছি। এরপর লক্ষ্য ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়বো। আজ ভর্তি সম্পন্ন হয়েছে। আমি অনেক খুশি।

খেলোয়াড় কোটা থেকে নোশিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগটা পেয়েছেন। ভিকারুননিসা স্কুল ও কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেছেন। এসএসসিতে জিপিএ-৫ ও এইচএসসিতে জিপিএ-৩.৯২ পেয়েছেন।

নোশিন বলেন, এইচএসসি পরীক্ষার আগে এশিয়ান কন্টিনেন্টাল ও বিশ্বকাপে খেলতে গিয়েছিলাম। তাই ফল একটু খারাপ হয়েছিল। আসলে দুটো একসঙ্গে চালাতে অনেক কষ্ট করতে হয়। খেলার পাশাপাশি লেখাপড়ার প্রয়োজন আছে। তাই দুটোই কষ্ট হলেও চালিয়ে নিচ্ছি।


সর্বশেষ সংবাদ