সর্বজনিন পেনশন প্রত্যাহারের দাবিতে চবি শিক্ষক সমিতির কর্মবিরতি

সর্বজনিন পেনশন প্রত্যাহারের দাবিতে চবি শিক্ষক সমিতির কর্মবিরতি
সর্বজনিন পেনশন প্রত্যাহারের দাবিতে চবি শিক্ষক সমিতির কর্মবিরতি  © সংগৃহীত

অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার দাবিতে কর্মবিরতি কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার (৪ জুন) সকাল ৯টা থেকে দুপুর একটা পর্যন্ত অর্ধদিবস চবি শিক্ষক সমিতির কার্যালয়ে এ কর্মসূচি পালন করেন সমিতির নেতৃবৃন্দ।

কর্মবিরতিতে উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এবিএম আবু নোমানসহ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

কর্মবিরতির বিষয়ে চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহবানে আজ সারাদেশে অর্ধদিবস কর্মবিরতি কর্মসূচি পালিত হচ্ছে। সে ধারাবাহিকতায় আমরাও এ কর্মসূচি পালন করছি। অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত বৈষম্যমূলক সর্বজনীন বেতন স্কেল প্রত্যাহার, সুপার স্কেল চালু এবং স্বতন্ত্র বেতন স্কেল করতে হবে। এই তিনটি দাবি আদায়ে আমরা আন্দোলন করে আসছি। আশা করছি অতিদ্রুত আমাদের দাবি মেনে নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১৩ মার্চ জারিকৃত এসআরও নং-৪৭-আইন/২০২৪ এর মাধ্যমে স্বায়ত্তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ বা সমজাতীয় সংস্থা এবং তাদের অধীনস্থ অঙ্গ প্রতিষ্ঠানগুলোর চাকরিতে যেসব কর্মকর্তা বা কর্মচারী ১ জুলাই ও তৎপরবর্তী সময়ে নতুন যোগদান করবেন তাদের সর্বজনীন পেনশন ব্যবস্থাপনা আইনের অন্তর্ভুক্ত করেছে। এই প্রজ্ঞাপনকে বৈষম্যমূলক প্রজ্ঞাপন দাবি করে তা প্রত্যাহার এবং প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তিকরণ ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে ধারাবাহিকভাবে কর্মসূচি পালন করছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষকবৃন্দ। সে ধারাবাহিকতায় আজও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ