মাদক নিয়ন্ত্রণে ডোপ টেস্টের পরিকল্পনা চবি প্রশাসনের

  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের মাঝে মাদক নিয়ন্ত্রণ করার উদ্দেশ্যে ডোপ টেস্টের পরিকল্পনা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বৃহস্পতিবার (২ মে) দুপুর দুইটায় প্রক্টর অফিসে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় পরিকল্পনার বিষয়টি জানিয়েছেন চবি প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম।

তিনি বলেন, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে মাদকের একটা বিষয় সামনে এসেছে। আমরা দায়িত্ব নেওয়ার পর অনেকগুলো পরিকল্পনা হাতে নিয়েছি। এর মধ্যে  মাদকের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন জিরো টলারেন্স নীতি অনুসরণ করবে। মাদকের ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবেনা। আমরা আমাদের বিশ্ববিদ্যালয়কে একটি অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই। এজন্য আমাদের যা করা দরকার আমরা করবো।

তিনি আরও বলেন, আমরা পরিকল্পনা করেছি প্রতিবছর ভর্তির সময় শিক্ষার্থীদের ডোপ টেস্ট করা হবে। যদি কোনো শিক্ষার্থীর টেস্ট পজিটিভ হয় আমরা তার ভর্তি বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নিবো। এটা প্রতিবছর করা হবে। বিশ্ববিদ্যালয়ে মাদক নিয়ন্ত্রণের জন্যই আমাদের এ পরিকল্পনা।  

উল্লেখ্য, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের উপগ্রুপ ‘বিজয়’ এর কর্মী আশিকুজ্জামান জয় নিজ গ্রুপের নেতাকর্মীদের হাতে মারধরের শিকার হন। বুয়েটের আবরারের মতো তাকে নির্যাতন করা হয় বলে অভিযোগ করেন তিনি। তবে এ ঘটনার বিশ্লেষণে কেঁচো খুড়তে বেরিয়ে আসে সাপ। মারধরের ঘটনার পর জয়ের মাদকসেবনের বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে, যেখানে দেখা যায় একটি দেশি মদের বোতল নিয়ে বসে আছেন তিনি। পাশে রাখা আছে আরো দুটি মদের বোতল। এ ঘটনার পর নতুন করে মাদকের বিষয়টি সামনে আসে।


সর্বশেষ সংবাদ