টিম ইউনিভার্সিটি অফ চিটাগাং’র ‘বেস্ট মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ অর্জন

আন্তর্জাতিক প্রতিযোগিতায় ‘বেস্ট মেমোরিয়াল এওয়ার্ড’ বিজয়ী হয়েছে চবির টিম
আন্তর্জাতিক প্রতিযোগিতায় ‘বেস্ট মেমোরিয়াল এওয়ার্ড’ বিজয়ী হয়েছে চবির টিম  © সংগৃহীত

আন্তর্জাতিক প্রতিযোগিতায় ‘বেস্ট মেমোরিয়াল এওয়ার্ড’ বিজয়ী হয়েছে ‘টিম ইউনিভার্সিটি অফ চিটাগং’। টিমের তিন সদস্য বৃহস্পতিবার (১৮ এপ্রিল) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। 

এ সময় চবির উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল্লাহ আল ফারুক, আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রকিবা নবী এবং টিম ইউনিভার্সিটি অফ চিটাগংয়ের তিন সদস্য আইন বিভাগের শিক্ষার্থী ইতমিনান মনির বাসিলিস, মনিরুল ইসলাম হৃদয় ও ইসমিতা আজীম উপস্থিত ছিলেন।

উপাচার্য ‘টিম ইউনিভার্সিটি অফ চিটাগং’র আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাফল্যের জন্য তাদেরকে অভিনন্দন জানান। তিনি বলেন, আইন বিভাগের সুনাম দেশ ছাড়িয়ে আর্ন্তজাতিক পরিমণ্ডলে ছড়িয়ে পড়েছে। এ বিভাগের শিক্ষার্থীদের সাফল্য শুধু আইন বিভাগের একার নয় এটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় তথা দেশের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের।

উপাচার্য জাতীয় ও আর্ন্তজাতিক পরিমণ্ডলে তাদের একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রম অব্যাহত রেখে নিজেদেরকে দক্ষ, যোগ্য ও স্মার্ট মানবসম্পদ হিসেবে তৈরি করে এ বিশ্ববিদ্যালয় তথা দেশ-জাতির কল্যাণে এগিয়ে আসার আহবান জানান।

আরো পড়ুন: প্রোগ্রামিং বিশ্বকাপে পশ্চিম এশিয়ায় চ্যাম্পিয়ন বুয়েট

উল্লেখ্য, গত ৩০-৩১ মার্চ দু’দিনব্যাপী ভারতের ব্যাঙ্গালোরে মানিপাল ল স্কুলের উদ্যোগে অনুষ্ঠিত ‘TMA PAI INTERNATIONAL MOOT COURT COMPETITION-2024’ শীর্ষক আন্তর্জাতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ‘বেস্ট মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ লাভ করেন টিম ইউনিভার্সিটি অফ চিটাগংয়ের তিন সদস্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ইতমিনান মনির বাসিলিস, মনিরুল ইসলাম হৃদয় ও ইসমিতা আজীম। 

প্রতিযোগিতায় ভারত, শ্রীলংকা, কেনিয়া, নেপাল ও বাংলাদেশসহ বিশ্বের ১৬টি টিমের মধ্য থেকে ‘অ্যাওয়ার্ড অফ বেস্ট মেমোরিয়াল’ অর্জন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এ তিন শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ