রাবির অধিভুক্ত হতে চায় না রাজশাহী কলেজ, শিক্ষার্থীদের ক্ষোভ

রাজশাহী কলেজ
রাজশাহী কলেজ  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হতে চায় না রাজশাহী কলেজের শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

শিক্ষার্থীরা বলছেন, রাবির অধিভুক্ত হওয়ার ফলে সেশনজট পড়তে হবে, এছাড়া ফল প্রকাশসহ নানা ভোগান্তিতে পড়তে হবে তাদের। ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা এই সমস্যাগুলো দেখে আসছেন। তাদের থেকে কর্তৃপক্ষে শিক্ষা নেওয়া দরকার ছিল। অধিভুক্তির যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা শিক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে করা হয়নি। 

শোনর কুমার সরকার নামে রাজশাহী কলেজের এক শিক্ষার্থী তার ফেসবুকে লিখেছেন, ‘রাজশাহী কলেজের অধিভুক্তির সিদ্ধান্ত প্রত্যাখ্যান করছি।’ একই কলেজের ইসরাত জাহান নামের আরেক শিক্ষার্থী বলেন, ‘দেশসেরা কলেজ হিসেবে সুনামটুকু ছিল। এই সিদ্ধান্ত কার কেমন লাগছে জানি না।’ 

এ বিষয়ে রাজশাহী কলেজের উপাধ্যক্ষ ড. ইব্রাহিম আলী বলেন, ‘সরকার যেমন আদেশ দেবে তেমনটি করতে হবে। এখন এ বিষয়ে অন্য কোনো মন্তব্য করতে পারছি না। তবে এখানে মান ক্ষুন্ন বা সুনাম নষ্ট হওয়ার কিছু নেই।’

গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার সই করা এক প্রজ্ঞাপনে রাজশাহীর চারটি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করা হয়। 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হওয়া কলেজগুলো হলো রাজশাহী সরকারি কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ। 

 

সর্বশেষ সংবাদ