চবি ছাত্রলীগের ১২ নেতার মামলা তুলে নেওয়া হচ্ছে

লোগো
লোগো   © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের বাসভবন ও পরিবহন দপ্তরে ভাঙচুরের ঘটনায় করা দুটি মামলা প্রত্যাহারের আবেদন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। দুটি মামলায় ছাত্রলীগের ১২ জনকে আসামি করা হয়েছিল।

সংশ্লিষ্টরা বলছেন, ছাত্রলীগের চাপে পড়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার মঙ্গলবার তার দায়িত্বের শেষ দিনে মামলা দুটি মামলা প্রত্যাহারের নির্দেশ দেন। ভাঙচুরের ঘটনা তদন্ত করে দোষীদের খালাস দিলে বিচারহীনতার সংস্কৃতি তৈরি হবে বলে মনে করছেন তারা।

এর আগে মামলা তুলে নিতে ছাত্রলীগের বিভিন্ন উপ-গ্রুপের নেতাকর্মীরা স্মারকলিপি ও মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে কাজ না হওয়ায় অধ্যাপক শিরীণ আখতার ও মামলার দুই বাদীকে সরাসরি হুমকি প্রদান করে ছাত্রলীগ। এমনকি গত মঙ্গলবার শেষ কর্মদিবসেও মামলা তুলে নিতে উপাচার্যকে চাপ প্রয়োগ করেন তারা।

এ বিষয়ে চবি প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, ‘ছাত্রলীগ নেতাকর্মীরা অনেক আগে থেকেই এই মামলা প্রত্যাহারের জন্য হুমকি ও চাপ দিচ্ছিল। শেষ দিনে তারা জোর এটি আদায় করে নিয়েছে। মামলা তুলে না নিলে ছাত্রলীগ নেতাকর্মীরা আরও ঝামেলা করবে। তাই আমি বাধ্য হয়ে এই নির্দেশনা দিয়েছি।’

জানা গেছে, যে ১২ জনের নাম মামলা থেকে প্রত্যাহারের আবেদন করা হয়েছে তাদের মধ্যে চবি ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ সিক্সটিনাইনের অনুসারী ছয়জন হলেন সৌরভ ভূঁইয়া, অনিরুদ্ধ বিশ্বাস, আনিসুর রহমান, মো. রিয়াদ হাসান রাব্বি, মো. নাসির উদ্দিন মো. সিফাত উল্লাহ ও শফিকুল ইসলাম। অন্যদিকে সিএফসি গ্রুপের অনুসারী চারজন হলেন- শাকিল হোসেন আইমুন, দীপন বণিক দীপ্ত, মো. আজিমুজ্জামান ও নুর মোহাম্মদ মান্না।


সর্বশেষ সংবাদ