ঢাবিতে মানসম্পন্ন গবেষণা কার্যক্রম পরিচালনায় স্বতন্ত্র ইনস্টিটিউট প্রতিষ্ঠা হচ্ছে: ভিসি

‘তরুণ গবেষক সম্মেলন’ এ ঢাবি ভিসি
‘তরুণ গবেষক সম্মেলন’ এ ঢাবি ভিসি  © টিডিসি ফটো

মানসম্পন্ন গবেষণা কার্যক্রম পরিচালনা ও গবেষকদের প্রণোদনা দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিগগির একটি স্বতন্ত্র গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠার বিষয় বিবেচনাধীন রয়েছে বলে জানিয়েছেন উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল। তিনি বলেছেন, বিশ্ববিদ্যালয়ে স্বতন্ত্র গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠার লক্ষ্যে নীতিমালা প্রণয়নের কাজ চলছে। 

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত দিনব্যাপী ‘তরুণ গবেষক সম্মেলন’ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, তরুণ প্রজন্মকে গবেষণামনস্ক হতে হবে এবং গবেষণার মাধ্যমে নতুন জ্ঞান সৃষ্টি ও বিতরণ করতে হবে। গবেষণার ফল সাধারণ মানুষের কল্যাণে ব্যবহার করতে হবে। গবেষণাকে বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ হিসেবে বর্ণনা করে তিনি বলেন, উন্নত সমাজ ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে গবেষণার কোন বিকল্প নেই।


রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. তাসনিম আরেফা সিদ্দিকী’র সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অধ্যাপক ড. মুহাম্মদ সোহরাব হোসেন, অধ্যাপক ড. সাব্বীর আহমেদসহ বিভাগীয় শিক্ষক ও তরুণ গবেষকগণ উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ