চবির হল থেকে অছাত্রদের বের করার সিদ্ধান্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলে অবস্থানরত অছাত্র শিক্ষার্থীদের আগামী ১৬ মার্চের মধ্যে হল থেকে বের করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন বিশ্বিবদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নুরুল আজিম সিকদার ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। 

এ বিষয়ে রেজিস্ট্রার কে এম নুর আহমদ বলেন, আগামী মার্চ মাসের ১৬ তারিখের মধ্যে আবাসিক হল থেকে অবৈধ শিক্ষার্থীদের বের করে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারী থেকে কয়েক দফায় সংঘর্ষে জড়িয়েছে চবি শাখা ছাত্রলীগের উপগ্রুপগুলো। এতে অন্তত অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়। এ ঘটনায় জড়িত গ্রুপগুলো হল বিজয়, সিক্সটি নাইন ও সিএফসি। সংঘর্ষের এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে একাডেমিক, প্রশাসনিক পাশাপাশি ফৌজদারি ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। 

তবে বিগত দিনেও সংঘর্ষের পর অবৈধভাবে হলে থাকা অছাত্রদের হল থেকে বের হওয়ার নোটিশ দিলেও তা কার্যকর হয়নি। নেতৃত্ব দিতেই বিশ্ববিদ্যালয়ে ছাত্রত্ব নেই এমন অনেকেই থাকেন বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে। গতবছরের ২৮ ফেব্রুয়ারি ও ২৪ সেপ্টেম্বর হল ত্যাগের নির্দেশ দেয় প্রশাসন। 


সর্বশেষ সংবাদ