নারী কনস্টেবলকে মারধর করে টাকা ছিনতাই ঢাবি ছাত্রের

ঢাবির ফলিত গণিতের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী আজহা
ঢাবির ফলিত গণিতের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী আজহা  © টিডিসি ফটো

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মারধর করে এক নারী পুলিশ কনস্টেবলের কাছ থেকে ৫ হাজার টাকা ছিনতাই করার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে গ্রেফতার করেছে শাহবাগ থানা পুলিশ। আজহা নামে ফলিত গণিতের ২০২১-২২ সেশনের ওই শিক্ষার্থী বর্তমানে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে আছেন। আজ রোববার সন্ধ্যায় শাহবাগ থানার ওসি মোস্তাফিজুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, গতকাল শনিবার রাতে গোপালগঞ্জে কর্মরত নারী কনস্টেবল জেসমিন ও তার ভাই সোহরাওয়ার্দী উদ্যানে ঘুরতে আসেন। এসময় আজহা এবং তার কয়েকজন বন্ধু মিলে তাকে এবং তার ভাইকে বিভিন্ন কথা বলে হেনস্তা করার এক পর্যায়ে গায়ে হাত তুলেন এবং পাঁচ হাজার টাকা নিয়ে যাওয়ার চেষ্টা করেন। 

এসময় জেসমিন তার পেশাগত পরিচয় দেওয়ার পরেও হাতাহাতির এক পর্যায়ে তিনি আজহাকে ধরে ফেলেন এবং আজহার অন্যান্য সহযোগীরা পালিয়ে যায়। পরে আজহাকে শাহবাগ থানায় হস্তান্তর করে ভুক্তভোগী নারী কনস্টেবল বাদি হয়ে শাহবাগ থানায় মামলা করেন। 

অভিযুক্ত অন্যান্যদের মধ্যে রয়েছে ঢাবির মিউজিক বিভাগের শিক্ষার্থী মোর্তজা হাসান খান, ইতিহাস বিভাগের শিক্ষার্থী তৌফিফ আজীম, স্বাস্থ্য অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মনোয়ার হোসেন, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থী রিয়াদ হোসেন। এরা সবাই ঢাবির ২০২১-২২ সেশনের শিক্ষার্থী। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এ ধরনের অপরাধমূলক কার্যক্রমের সাথে যারা যুক্ত তাদের ব্যাপারে আমরা জিরো টলারেন্স। একজনকে আটক করা হয়েছে, এখন ডিবি ঘটনাটি তদন্ত করবে। আমরা এখন ওদের হলে এবং বাসায় চিঠি পাঠাবো এবং তাদেরকে শনাক্ত করবো। বাকিটা ডিবি করবে।


সর্বশেষ সংবাদ