ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাবেশ

 ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংহতি সমাবেশ ও মিছিল
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংহতি সমাবেশ ও মিছিল   © সংগৃহীত

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সংঘর্ষে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংহতি সমাবেশ ও মিছিল করেছে একদল শিক্ষার্থী। আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ সমাবেশ পালন করা হয়। 

এতে 'ইন্তিাফাদা জিন্দাবাদ', 'ইসরায়েল টেরোরিস্ট (সন্ত্রাসী), বয়কট ইসরায়েল', 'ইসরায়েল নিপাত যাক, ফিলিস্তিন জিন্দাবাদ', 'ফিলিস্তিনের মাটি, দখল হতে দেব না' স্লোগান দেন শিক্ষার্থীরা। সমাবেশের পর ভিসি চত্ত্বর ঘুরে হলপাড়া ও শ্যাডোর হয়ে রাজু ভাস্কর্যের সামনে মিছিল করে শিক্ষার্থীরা। 

সমাবেশে সংহতি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক আব্দুল্লাহ জোবায়ের বলেন, একসময় পাকিস্তানিরা আমাদের উপর নির্মম নির্যাতন চালিয়েছে। তাই আমরা ফিলিস্তিনের ব্যথা অনুভত করতে পারি। আমাদের সমর্থন সবসময় তাদের সাথে থাকবে।

আরবি বিভাগের শিক্ষার্থী জালালুদ্দিন খালিদ বলেন, ফিলিস্তিনের মাটিতে ইসরায়েলিরা দখলদারিত্ব করছে। ইসরায়েলিদের হটাতে ফিলিস্তিনিরা মুক্তিসংগ্রাম করছে। কে আগে আক্রমণ করেছে, কে পরে আক্রমণ করেছে, সেসব কথা বলা অমূলক।' সংঘর্ষের শুরুতেই বাংলাদেশ সরকারের ফিলিস্তিনিদের পক্ষে অবস্থান নেওয়া উচিত ছিল বলেও মনে করেন তিনি।

আইন বিভাগের শিক্ষার্থী শাখাওয়াত জাকারিয়া বলেন, আজকে আমাদের দেহ এখানে থাকলেও আমরা মানসিকভাবে তাদের সাথে আছি। আমাদের দেশে চক্রান্ত হচ্ছে যে ইসরায়েলের সাথে আমরা নরমালাইজেশনে যাব।

এসময় আরও বক্তব্য রাখেন আইন বিভাগের শিক্ষার্থী শাখাওয়াত জাকারিয়া, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান ও আরবি বিভাগের শিক্ষার্থী শরীফ উদ্দিন প্রমুখ।


সর্বশেষ সংবাদ