যে কারণে চলন্ত ট্রেনের পাশে ছুরি ধরে রেখেছিলেন সেই ফলবিক্রেতা

ফল বিক্রেতা
ফল বিক্রেতা  © সংগৃহীত

রেল লাইনের পাশেই ফলের দোকান হওয়ায় চুরি হওয়ার ভয়ে দোকানের সামনে দাঁড়িয়ে চলন্ত ট্রেনের পাশে ছুরি ধরে দাঁড়িয়েছিলেন এক দোকানি। সম্প্রতি ফল বিক্রেতার এমন একটি দৃশ্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। 

কেন চলন্ত ট্রেনের পাশে ছুরি ধরে দাঁড়িয়েছিলেন এর পেছনের কারণ হিসেবে সে দোকানদার জানান, ‘ট্রেন থেকে বখাটেরা ইট-পাথর ছুড়ে মারে, থুতু ফেলে, ফলে হাত দিয়ে সব ফেলে দেয়। এসব কারণে আমরা একটা লাঠি নিয়ে রাখি সবসময়। তবে সেদিন হাতের কাছে লাঠি না থাকায় ভয় দেখানোর জন্য আমি ছুড়ি নিয়ে দাঁড়িয়ে ছিলাম। 

পাশের আরেক দোকানদার জানান, ‘এখান দিয়ে ট্রেন যাওয়ার সময় অনেকে ঝুলিয়ে রাখা ফলে হাত দিয়ে নিয়ে যায়। সেটা না পারলে সব ফেলে নষ্ট করে দিয়ে যায়। এভাবে আমাদের অনেক ক্ষতি হয়ে যায়। তাই আমরা সবাই সবসময় সাথে একটি লাঠি রাখি।’ 

এদিকে, ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমের নেটিজেনরা আলোচনা সমালোচনা করছেন। মো. আলি আকবর নামে একজন লিখেছেন, এগুলো হাসির বিষয় না। লজ্জাজনক এগুলো, দেশের মানুষের নীতিনৈতিকতা কোন পর্যায়ে চলে গেছে। মানুষের নৈতিক মূল্যবোধ যে কতটা নিচে নামতে নামতে একেবারে নাই হয়ে গেছে। সেটা ভেবে কষ্ট লাগে।

মাকসুদুল রহমান মুন নামে একজন লিখেন, কেউ তার কষ্টের সম্পদ রক্ষা করতে কৌশল অবলম্বন করছে সেটা দেখে আমাদের হাসি পায়, আর এদিকে মুদ্রার উল্টোপিঠে। আমাদের নৈতিক মূল্যবোধ যে নিচে নেমে নাই হয়ে গেছে সেটা ভেবে আমাদের কষ্ট লাগে না। ইনফ্যাক্ট সেই ভাবনাই আসে না।

 

সর্বশেষ সংবাদ