অভিযোগ জাবি দুর্নীতি বিরোধী ঐক্য মঞ্চের

সাবেক ভিসি শরীফের ক্রীড়নক হিসাবে কাজ করছেন বর্তমান উপাচার্য

অধ্যাপক নূরুল আলম ও অধ্যাপক শরীফ এনামুল কবির
অধ্যাপক নূরুল আলম ও অধ্যাপক শরীফ এনামুল কবির  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বর্তমান উপাচার্য (ভিসি) অধ্যাপক নূরুল আলম পদত্যাগকারী সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবিরের কথায় উঠছেন ও বসছেন বলে অভিযোগ তুলছে বিশ্ববিদ্যালয় দুর্নীতি বিরোধী ঐক্য মঞ্চ। আজ শুক্রবার (১০ মার্চ) সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান বরাবর পাঠানো অভিযোগপত্রে এই অভিযোগ করা হয়। অভিযোগপত্রের একটি কপি সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমকেও পাঠানো হয়েছে।

অভিযোগপত্রে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির বর্তমান উপাচার্য অধ্যাপক নূরুল আলমকে ক্রীড়নকে পরিণত করে নিয়োগ বাণিজ্য ও ঠিকাদারী ব্যবসাসহ নানা অনিয়ম করে যাচ্ছেন। সাবেক উপাচার্য কয়েক বছর পূর্বে অবসরে গেলেও নিয়মিত বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও রাজনীতিতে অযাচিত হস্তক্ষেপ করে নিজের ফায়দা লুটছেন।

আরও পড়ুন: এইচএসসির পুনঃনিরীক্ষণের ফলে জিপিএ-৫ পেলেন ৩৩৫ জন, পাস ৪১৯

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বাণিজ্য অব্যাহত রয়েছে দাবি করে অভিযোগপত্রে আরও বলা হয়, একাই উপাচার্য ও উপ-উপাচার্যের দায়িত্বে থেকে অধ্যাপক নূরুল আলম শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী নিয়োগ বাণিজ্য অব্যাহত রেখেছেন।

বিশ্ববিদ্যালয় দুর্নীতি বিরোধী ঐক্য মঞ্চের সদস্যরা অভিযোগ করেন, বর্তমানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন চলছে ছায়া উপাচার্য দ্বারা। এখানে ছায়া উপাচার্য হিসেবে কলকাঠি নাড়ছেন দুর্নীতির দায়ে পদত্যাগকারী সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবীর। বস্তুতপক্ষে উপাচার্য নূরুল আলম কাগজে কলমে দায়িত্ব পালন করলেও সাবেক উপাচার্যই মূল কাজ করছেন বলে অভিযোগ করেন তারা।

আরও পড়ুন: মেডিকেলের প্রশ্নফাঁসের নামে প্রতারণা, যুবক আটক

অভিযোগের বিষয়ে বর্তমান উপাচার্য অধ্যাপক নূরুল আলম বলেণ, বিষয়টি সম্পূর্ণ বানোয়াট, মিথ্যা এবং ভিত্তিহীন। এ বিষয়ে সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবীরের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এসব নিয়ে কোনো কথা বলতে চাই না, বলবো না। আমার কিছু বলার নেই।


সর্বশেষ সংবাদ