গাড়ির ধাক্কায় চবি ছাত্রী আহত, পুলিশ সদস্যের বিচার দাবি

ছয় দফা দাবিতে চবি শিক্ষার্থীদের মানববন্ধন
ছয় দফা দাবিতে চবি শিক্ষার্থীদের মানববন্ধন  © টিডিসি ফটো

পুলিশের গাড়ির ধাক্কায় আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভাষাবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শায়লা আকতারকে ক্ষতিপূরণ দেওয়া ও জড়িত পুলিশ সদস্যের বিচারসহ ছয় দাবিতে মানববন্ধন করেছেন  শিক্ষার্থীরা।

সোমবার (২০ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ কর্মসূচি পালন করা হয়। পরে ছয় দফা দাবিসহ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেন শিক্ষার্থীরা।

দাবির মধ্যে রয়েছে, দুর্ঘটনায় জড়িত পুলিশের গাড়িতে থাকা এ এস আই আশরাফুলসহ তার সহকারীদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে আইন অনুযায়ী সর্ব্বোচ্চ শান্তির ব্যবস্থা করা; আজীবন চিকিৎসা সেবা বাবদ ১ কোটি টাকা ক্ষতিপূরণ; পুলিশের নজরদারিতে সড়ককে আরও নিরাপদ করা; এক নাম্বার গেট থেকে অক্সিজেন পর্যন্ত অটোরিকশার সরাসরি সেবা চালু করা; বিশ্ববিদ্যালয়ে একটা শিক্ষার্থী সেল করা এবং সড়ক দুর্ঘটনা প্রতিরোধে অনতিবিলম্বে ব্যবস্থা নেওয়া। 

ভাষাবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হাসান মাহমুদ আসিফ বলেন, এ দুর্ঘটনার পর যদি তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হতো তাহলে তার এত বড় ক্ষতি হত না। এ ঘটনায় যারা জড়িত তাদের কঠোর শাস্তি দিতে হবে যাতে ভবিষ্যতে তারা এভাবে দুর্ঘটনায় হতাহত ব্যক্তিকে ফেলে পালিয়ে না যায়।

রোখসানা আঁখি বলেন, এখানে প্রশাসনেরও দায়বদ্ধতা আছে। একটা শিক্ষার্থী পড়ালেখার পর চিন্তা করে পরিবারের হাল ধরবে। হঠাৎ করেই তার জীবন থমকে গেল। এক্ষেত্রে তার ভবিষ্যতের কথা ভেবে ক্ষতিপূরণ দিতে হবে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ে আসার সময় নগরীর বায়েজিদ থানা পুলিশের গাড়ি অপর একটি গাড়িকে ধাক্কা দেয়। এতে শায়লা আকতার গুরুতর আহত হয়। এ সময় অভিযুক্ত পুলিশ সদস্য তাকে উদ্ধার না করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন বলে অভিযোগ শিক্ষার্থীদের।


সর্বশেষ সংবাদ