ঢাবি ক্যাম্পাসে যত্রতত্র মলমূত্র ত্যাগ বন্ধ চান শিক্ষার্থীরা

ক্যাম্পাসে যত্রতত্র মলমূত্র ত্যাগ বন্ধ চেয়ে পোস্টারিং
ক্যাম্পাসে যত্রতত্র মলমূত্র ত্যাগ বন্ধ চেয়ে পোস্টারিং  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে যত্রতত্র মলমূত্র ত্যাগ বন্ধ ও গণ প্রস্রাবখানা স্থাপনের জন্য প্রক্টর বরাবর লিখিতভাবে অনুরোধ জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এ দাবি জানান বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ৩য় বর্ষের শিক্ষার্থী আব্দুল কাদের ও  সৈয়দ মেজবাহ উদ্দিন এবং উন্নয়ন ও অধ্যয়ন বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী নিশীতা দাশ। আজ রবিবার (৮ জানুয়ারি) তারা প্রক্টরের কাছে লিখিতভাবে এই অনুরোধ জানান।

লিখিত আবেদনে বলা হয়, “আমাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পাবলিক টয়লেটের সংখ্যা খুবই নগণ্য। যার দরুন, বহিরাগত, রিকশাওয়ালারা যত্রতত্র মলমূত্র ত্যাগ করে ক্যাম্পাসের পরিবেশ অবর্ণনীয়ভাবে নষ্ট করে ফেলছে। রাস্তায় গাড়ির জ্যাম আর ফুটপাতে প্রস্রাবের কারণে শিক্ষার্থীদের ক্যাম্পাসে হাটাচলা করা একেবারেই দুরূহ হয়ে পড়ছে। এমতাবস্থায়, ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় একাধিক গণ প্রস্রাবখানা স্থাপন করা গেলে এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব হবে। বিকল্প ব্যবস্থা তৈরি না করলে ক্যাম্পাসে যত্রতত্র প্রস্রাব করা ঠেকানো যাবে না। অতএব, জনাবের নিকট আকুল আবেদন, শিক্ষার্থীদের ভোগান্তির কথা বিবেচনা করে, ক্যাম্পাসের পরিচ্ছন্নতা রক্ষার্থে উপরি-উল্লিখিত যথাযথ পদক্ষেপ গ্রহণ করে বাধিত করবেন।”

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের বলেছেন, সিটি কর্পোরেশনের সাথে যোগাযোগ করে এ বিষয়টি সমাধান করা হবে।


সর্বশেষ সংবাদ