জাবিতে আন্দোলনরত কর্মচারীদের অনশন ভাঙ্গালেন উপাচার্য

জাবিতে আন্দোলনরত কর্মচারীদের অনশন ভাঙ্গাচ্ছেন উপাচার্য
জাবিতে আন্দোলনরত কর্মচারীদের অনশন ভাঙ্গাচ্ছেন উপাচার্য  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চাকুরী স্থায়ীকরণের দাবিতে কর্মরত কর্মচারীদের দুই দিন ধরে চলমান অনশন ভাঙ্গিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলম।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দিবাগত রাত ১১ টার দিকে আগামী ৬ মাসের মধ্যে স্থায়ীকরণ হবে বলে উপাচার্যের এমন মৈৗখিক আশ্বাসে অনশন ভাঙ্গতে রাজি হয় অনশনরত কর্মচারীরা। পরে জুস খাইয়ে অনশন ভাঙ্গান উপাচার্য। 
 
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সিনিয়র অধ্যাপক বশির আহমেদ, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, পরিসংখ্যান বিভাগের মোহাম্মদ আলমগীর কবির ও লোক প্রশাসন বিভাগের অধ্যাপক সায়েদুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান প্রমুখ।

আরও পড়ুন: সায়েমের গুগলে চাকরি দিয়ে শুরু, সাফল্য আর অর্জনের বছর ববির

এ বিষয়ে শেখ হাসিনা হলে কর্মরত মালী শরিফুল ইসলাম বলেন, মঙ্গলবার রাতে উপাচার্য মহোদয় ও সিনিয়র শিক্ষকরা আমাদের সাথে কথা বলতে আসেন। আগামী ৬ মাসের মধ্যে ধাপে ধাপে স্থায়ীকরণ করা হবে বলে তাদের মৈৗখিক আশ্বাসে আমরা অনশন ভাঙ্গতে রাজি হই। তবে আগামী ৬ মাসের মধ্যে তা না হলে পুনরায় আন্দোলনে যাব আমরা। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলম বলেন, পদ পাওয়া স্বাপেক্ষে তাদেরকে ধাপে ধাপে স্থায়ী করা হবে। এছাড়াও ইতোমধ্যে যারা অসুস্থ হয়েছেন তাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

এর আগে ওইদিন দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমের সঙ্গে আলোচনায় বসেন অনশনকারী কর্মচারীদের পাঁচ সদস্যের প্রতিনিধি দল। এসময় তারা চাকরি স্থায়ী করার বিষয়ে লিখিত আশ্বাস দিতে উপাচার্যকে অনুরোধ করেন। 

তবে লিখিত আশ্বাস না দিয়ে নতুন হলের স্থায়ী পদগুলোতে তাদের অগ্রাধিকার দেওয়া হবে বলে মৌখিক আশ্বাস দেন উপাচার্য। উপাচার্যের মৌখিক আশ্বাসে রাজি না হয়ে অনশন কর্মসূচি অব্যাহত রাখলেও পরবর্তীতে অনশন ভাঙ্গেন কর্মচারীরা।


সর্বশেষ সংবাদ