রাবিতে অধ্যাপক মোহাম্মদ ইউনুসের মৃত্যু দিবস পালিত

  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক রেজিস্ট্রার ও অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ ইউনুসের মৃত্যু দিবস পালিত হয়েছে। ২০০৪ সালের এইদিনে তিনি একদল ঘাতকের হাতে নৃসংশভাবে নিহত হন।

শনিবার (২৪ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন চত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়ে অধ্যাপক ইউনুসের হত্যাকাণ্ডস্থলে যায়।

আরও পড়ুন: এসএসসিতে ফেল থেকে পাস করলেন ১০৯ জন

এখানে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও বিশিষ্ট শিক্ষকগণ হত্যাকাণ্ডস্থলে পুষ্পস্তবক অর্পণ করেন। তাঁরা সেখানে অধ্যাপক ইউনুসের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তাঁর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

সেখানে অন্যদের মধ্যে প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র-উপদেষ্টা মো. তারেক নূর, জনসংযোগ দপ্তররে প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে প্রমুখ উপস্থিত ছিলেন।

রাবি প্রশাসন ছাড়াও মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, বঙ্গবন্ধু পরিষদ ও অর্থনীতি বিভাগসহ অন্যান্য কয়েকটি সংগঠন ও প্রতিষ্ঠানও সেখানে পুষ্পস্তবক অর্পণ করেন।


সর্বশেষ সংবাদ