রাবিতে সাওমি’র নবীন বরণ ও ক্যারিয়ার কাউন্সেলিং অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বগুড়া জেলার কাহালু উপজেলার সংগঠন স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটি, মেডিকেল এন্ড ইঞ্জিনিয়ারিং (সাওমি) এর উদ্যোগে নবীন বরণ ও ক্যারিয়ার কাউন্সেলিং অনুষ্ঠিত হয়েছে। এসময় নবীনদের ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেয়া হয়।

শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কনফারেন্স রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাওমি'র সাধারণ সম্পাদক ওমর ফারুক ও সভাপতিত্বে ছিলেন সভাপতি কাওছার আহমেদ।অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের আইবিএ বিভাগের অধ্যাপক মোহা. হাছানাত আলী, চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাজিয়া আফরিন ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) গ্লাস এন্ড সিরামিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. খাইরুল ইসলাম।

আরও পড়ুন: শিক্ষা গ্রহণের জন্য নির্দিষ্ট কোনো বয়স রাখতে চায় না সরকার: শিক্ষামন্ত্রী

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার্থীদের প্রধান কাজ লেখাপড়া করা। তোমাদেরকে ভালো পড়াশোনার মাধ্যমে নিজেকে যোগ্য করতে হবে। বিশ্ববিদ্যালয়ে অনেক সুযোগ–সুবিধা রয়েছে সেগুলোকে কাজে লাগিয়ে শিক্ষার পাশাপাশি তোমাদেরকে তথ্য প্রযুক্তিতে এগিয়ে যেতে হবে। দেশ ও জাতি গঠনে তোমাদেরকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

বক্তারা আরো বলেন, এ সমিতিকে টিকেয়ে রাখতে হলে তোমাদেরকে ভ্রাতৃতের বন্ধনে আবদ্ধ হয়ে একসাথে কাজ করতে হবে। সমিতির কার্যক্রমকে গতিশীল করতে হলে বিভিন্ন শিক্ষামূলক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন, বিভিন্ন ধরনের সেমিনার এর কর্মসূচী গ্রহণ করতে হবে। এই সংগঠনের যেকোনো শিক্ষার্থীদের সব ধরণের সাহায্য দেয়ার আশ্বাস দেন তাঁরা।

অনুষ্ঠান শেষে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে উন্মুক্ত প্রশ্ন করা হয়। সঠিক উত্তরদাতাদের পুরস্কৃত করে সংগঠনটি।


সর্বশেষ সংবাদ