জাবির ষষ্ঠ সমাবর্তন আয়োজনে ব্যবস্থাপনা কমিটি গঠন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ সমাবর্তন আয়োজন উপলক্ষে ৭৯ সদস্য বিশিষ্ট ব্যবস্থাপনা কমিটি অনুমোদন করেছে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট।

রবিবার বিকেলে উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

অধ্যাপক নূরুল আলম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, সমাবর্তন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের একটি আবেগ ও আকাঙ্ক্ষার বিষয়। কিন্তু ২০১৫ সালের পর এখানে আর সমাবর্তন না হওয়ায় কয়েক হাজার শিক্ষার্থী অপেক্ষমান। এটি বিবেচনা করে ষষ্ঠ সমাবর্তন আয়োজনে ইতোমধ্যেই শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে মহামান্য আচার্যের কাছে চিঠি পাঠানো হয়েছে। মহামান্য রাষ্ট্রপতি যে তারিখ নির্ধারণ করবেন সেদিনই সমাবর্তন হবে। এর আরেকদফা কাজ হিসেবে আজ ব্যবস্থাপনা কমিটি অনুমোদন করেছে সিন্ডিকেট। 

আরও পড়ুন: প্রেমের সম্পর্কে টানাপোড়েন চলছিল বুটেক্সের আত্মঘাতী জয়ের

তিনি আরো বলেন, আপাতত এই কমিটির সাথে সিন্ডিকেট আরো কিছু নামের সুপারিশ করেছে। সংখ্যাটা ৪ থেকে ৫ জন হবে। এই কমিটি সমাবর্তন আয়োজনের জন্য প্রয়োজনীয় কার্যাবলী সম্পন্ন করবে। আর মহামান্য রাষ্ট্রপতির সদয় সম্মতির জন্য শিক্ষামন্ত্রীর সাথেও কথা হয়েছে। আশা করছি কাঙ্ক্ষিত সময়েই ষষ্ঠ সমাবর্তন হবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৫১ বছরে মাত্র ৫টি সমাবর্তন পেয়েছে জাবি। সর্বশেষ ২০১৫ সালে ৫ম সমাবর্তন অনুষ্ঠিত হয়। 


সর্বশেষ সংবাদ