প্রভোস্টকে মৃত ঘোষণা করা নিয়ে যা বলল সূর্যসেন হল ছাত্রলীগ  

সংবাদ সম্মেলন করেছেন হল ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক
সংবাদ সম্মেলন করেছেন হল ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হলের প্রাধ্যক্ষকে নিয়ে হলের বিভিন্ন জায়গায় রাতের অন্ধকারে ‘মৃত ঘোষণা’ সংবলিত পোস্টার লাগানোর বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন হল ছাত্রলীগের সভাপতি মো. মারিয়াম জামান খান ও সাধারণ সম্পাদক মো. সিয়াম রহমান।

বুধবার (১৯ই অক্টোবর) দুপুর সাড়ে ১২ টায় ঢাবির মাস্টারদা সূর্যসেন হলের হল সংসদে এ সংবাদ সম্মেলন করেন তারা। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন হল ছাত্রলীগের সভাপতি মো. মারিয়াম জামান (সোহান)।

লিখিত বক্তব্যে হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিয়াম রহমান বলেন, গত ১৮ অক্টোবর মাস্টারদা সূর্যসেন হলের প্রাধ্যক্ষকে উদ্দেশ্য করে হলের বিভিন্ন জায়গায় রাতের অন্ধকারে প্রাধ্যক্ষের মৃত্যু সংবলিত একটি পোষ্টার সেঁটে দেওয়া হয়। যা ইতোমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে সাধারণ শিক্ষার্থীদের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং মাস্টারদা সূর্যসেন হল পরিবারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়।

আরও পড়ুন: ঢাবিতে প্রথমবারের মতো শুরু হচ্ছে গবেষণা মেলা 

তিনি বলেন, একটি কুচক্রী মহল দীর্ঘদিন থেকে হল প্রশাসনকে সাধারণ শিক্ষার্থীদের মুখোমুখি দাঁড় করানোর অপচেষ্টায় লিপ্ত। মাস্টারদা সূর্যসেন হল ছাত্রলীগ মনে করে গুটিকয়েক স্বার্থান্বেষী শিক্ষার্থী ও কতিপয় বহিরাগত এইরূপ ধৃষ্টতাপূর্ণ কর্মকান্ডের সাথে জড়িত। এহেন ন্যাক্কারজনক কর্মকান্ডের বিরুদ্ধে মাস্টারদা সূর্যসেন হল পরিবার সাধারণ শিক্ষার্থীদের সাথে এই অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে মৌন সমর্থন ও একাত্মতা পোষণ করছে।

আরও বলেন, হলের সমস্যা আছে সেটার সমাধান ও আছে। কিন্তু রাতের আঁধারে উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রাধ্যক্ষ মহোদয়কে হেয় প্রতিপন্ন করে লিফলেট প্রকাশ করে সাধারণ শিক্ষার্থী ও প্রশাসনের মধ্যে একটা দেয়াল তৈরি করার অপচেষ্টা চালাচ্ছে একটি কুচক্রী মহল। কুচক্রী মহল কোনো ধরনের ইস্যু ছাড়াই মাস্টারদা সূর্যসেন হলের প্রাধ্যক্ষকে হীন চরিতার্থ করার উদ্দেশ্য কুরুচিপূর্ণ ও উদ্দেশ্যমূলক ভাবে রঙ মাখিয়ে বিভ্রান্তিকর যে প্রচারণা চালিয়েছে তা সেই অপশক্তির হতাশাজনক পরিণতি বলে আমরা মনে করি।

সিয়াম রহমান বলেন, আমরা সূর্যসেন হল ছাত্রলীগ পরিবার আরও মনে করি সাম্প্রদায়িক প্রতিক্রিয়াশীল, স্বাধীনতা বিরোধী মৌলবাদী উগ্রগোষ্ঠীর খোলসে কুচক্রী অপশক্তি, বিশ্ববিদ্যালয় এবং হলগুলোর মধ্যে অরাজকতা এবং দখলদারিত্ব তৈরীর প্রয়াসে লিপ্ত।

তিনি বলেন, তারুণ্যের ভালোবাসার শক্তি এবং প্রতিহিংসার বিরুদ্ধে শুভবোধের সম্মিলিত জাগরণের মাধ্যমেই প্রতিক্রিয়াশীল অপশক্তিকে পরাজিত করতে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে মাস্টারদা সূর্যসেন হল ছাত্রলীগ দৃঢ় প্রতিজ্ঞ।


সর্বশেষ সংবাদ