সরকারের ভালো কাজ বেশি বেশি প্রচার করতে হবে: রাবি ভিসি

অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার
অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার  © ফাইল ছবি

বর্তমান সরকারের ভালো কাজগুলো বেশি বেশি প্রচার করতে সাংবাদিকদের পরামর্শ দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। তিনি বলেছেন, পাশাপাশি এই বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি ভালো কাজ করে থাকে সেগুলোকেও প্রচার করা দরকার।

রবিবার (২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে অনুষ্ঠিত ‘বাংলাদেশের সাংবাদিকতা: সাম্প্রতিক চ্যালেঞ্জ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয় রিপোর্টস ইউনিটির ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই সভার আয়োজন করা হয়।

রাবি উপাচার্য বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এটা কিন্তু অনেকের চক্ষুশূল। আমি সাংবাদিকদের বলব, এই সরকারের যে সমস্ত ভালো কাজ আছে সেই কাজগুলোকে যাতে বেশি বেশি প্রচার করা হয়।

আলোচনা সভায় রাবি রিপোর্টস ইউনিটির সাধারণ সম্পাদক ওয়াসিফ রিয়াদ এবং অভ্যর্থনা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মারজিয়া আক্তারের যৌথ সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন অনুষ্ঠানের বিশেষ অতিথি ও রাবি উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও রাবি রিপোর্টস ইউনিটির সভাপতি রাশেদ শুভ্র।

আরও পড়ুন: শারদীয় উৎসব সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে: ঢাবি ভিসি

অধ্যাপক গোলাম সাব্বির বলেন, এই বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি ভালো কাজ করে থাকে সেগুলোকেও প্রচার করা দরকার। প্রশাসনের যদি কোনো ভুলও হয় সেটা যেন আমরা পারস্পারিক পরামর্শ করেই সংবাদটা পরিবেশন করি। সংবাদ পরিবেশনের ক্ষেত্রে একটা দায়িত্ববোধ যেন আমার ছাত্রদের মধ্যে থাকে।

রাবিতে সাংবাদিকতা বিভাগ রয়েছে জানিয়ে ভিসি বলেন, সাংবাদিকতায় অনেকের পুঁথিগত বিদ্যা ছিলো না। কিন্তু আমার ছাত্ররা বিশ্ববিদ্যালয়ে পড়ে সাংবাদিকতা করতে যাচ্ছে। তোমাদের কাছের জাতির প্রত্যাশা এবং প্রাপ্তি অনেক বেশি।

সাংবাদিকতায় সীমাবদ্ধ রয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, যদিও আমরা জানছি যে সাংবাদিকতা এখন অনেকটা বিপদজনক পেশা হয়ে গেছে। সত্য বড় কঠিন। তবে তোমাদের সত্যটাই লিখে যেতে হবে। আমি প্রত্যাশা করছি, তোমাদের হাত ধরেই বিনির্মাণ হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।


সর্বশেষ সংবাদ