‘ইয়াংগেস্ট ট্রাভেলার অব বাংলাদেশ’ স্বীকৃতি পেলেন ঢাবির শাওন

স্বীকৃতি প্রদান
স্বীকৃতি প্রদান   © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী রিফাত জাহান শাওন ‘Youngest Traveller of Bangladesh’ স্বীকৃতি পেয়েছেন। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ঢাবির ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বিশ্ববিদ্যালয়ের টুরিস্ট সোসাইটির আয়োজনে তাকে এ স্বীকৃতি প্রদান করা হয়। 

জানা যায়, ২০২০ সালের বিজয় দিবসের মহেন্দ্রক্ষণে মাত্র ১৯ বছর বয়সে বাংলাদেশের ৬৪ জেলায় ভ্রমণ সম্পন্ন করেন তিনি। বিভিন্ন জেলা উপজেলার ভ্রমণ পিয়াসু বন্ধু ও পরিচিতজনদের সহযোগিতায় সমগ্র দেশ ভ্রমণ করেন।

এ বিষয়ে ঢাবি টুরিস্ট সোসাইটির সভাপতি মুসফিকুর রহমান বলেন, পর্যটনকে প্রমোট করার মাধ্যমেই দেশের পর্যটন শিল্প অনেক দূর এগিয়ে যাবে।

৬৭টি দেশ ভ্রমণকারী মুফাজ্জল হোসেন সুমন বলেন, বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে বিশ্ববাসীর সামনে তুলে ধরার জন্য আমাদের পর্যটন শিল্পকে ঢেলে সাজাতে হবে। এতে করে একদিকে আমাদের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি যেমন বিশ্ববাসীর সামনে তুলে ধরা সম্ভব হবে, অন্যদিকে আমাদের অর্থনীতিও সমৃদ্ধ হবে। 

আরও পড়ুন : পদ্মায় বুয়েট শিক্ষার্থীর মৃত্যু: প্রতিবেদন ২৩ অক্টোবর

এ সময় ঢাবি রিসার্চ সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি সাইফুল্লাহ সাদেক বলেন, ভ্রমণ করলে মানুষের উন্নত, উদার, প্রগতিশীল বোধ ও দূরদৃষ্টি তৈরি হয়। নিজের গণ্ডির বাইরেও গিয়ে দেশ ও পৃথিবীকে দেখতে পারলে নিজেকে, মানুষকে ও দেশকে চেনা যায়।


সর্বশেষ সংবাদ