কাল অর্ধদিবস কর্মবিরতির ঘোষণা জবি শিক্ষকদের

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শিক্ষকদের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কর্তৃক আগামী মঙ্গলবার (৪ জুন) সকাল ৮ টা ৩০ মিনিট থেকে দুপুর ১ টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করবে বলে জানিয়েছে। সোমবার (৩ জুন) শিক্ষক সমিতির প্যাডে সভাপতি অধ্যাপক ড. মো. জাকির হোসেন এবং সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ফেডারেশনের ঘোষিত কর্মসূচি অনুযায়ী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি আগামী মঙ্গলবার (০৪ জুন) সকাল ৮:৩০ ঘটিকা থেকে দুপুর ১:০০ ঘটিকা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করবে।

উল্লেখ্য, এর আগে গত ২৬ মে সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অর্থ মন্ত্রণালয় কর্তৃক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উপর জারিকৃত সর্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, শিক্ষকদের সুপার গ্রেডে অন্তর্ভুক্তি ও স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তন এই তিন দাবিতে আদায়ের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

 

সর্বশেষ সংবাদ