খণ্ডিত মরদেহ জবি শিক্ষার্থীর নয়: প্রশাসন

নদী থেকে উদ্ধার করা লাগেজ
নদী থেকে উদ্ধার করা লাগেজ   © সংগৃহীত

ময়মনসিংহ সদর উপজেলায় একটি লাগেজ থেকে এক যুবকের শরীরের তিনটি খণ্ড ও পাশ থেকে বিচ্ছিন্ন মাথাসহ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ রবিবার (২ জুন) দুপুরে উপজেলার ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের মনতলা সেতুর নিচে সুতিয়া নদীতে পড়ে থাকা লাগেজ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত যুবকের নাম ওমর ফারুক সৌরভ। এলাকাবাসীর বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছে নিহত সৌরভ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিবিএর শিক্ষার্থী। তবে সেই মরদেহ জবি শিক্ষার্থীর নয় বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ রাতে জবি প্রশাসনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ দুপুরে ময়মনসিংহে একজন শিক্ষার্থীর খণ্ডিত মরদেহ উদ্ধার করে স্থানীয় পুলিশ।কিন্তু কোন কোন পত্রিকার মাধ্যমে প্রচার হচ্ছে যে ওই শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের, যা সম্পূর্ণ অসত্য। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সূত্রে নিশ্চিতভাবে জানা গেছে যে, ওই শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নয়। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই ধরনের সংবাদের প্রচার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থীসহ সংশ্লিষ্টজন এবং দেশবাসীর মাঝে উদ্বেগ ও বিভ্রান্তি তৈরির আশঙ্কা সৃষ্টি করেছে, যা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তির জন্য হানিকর। 

এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে গণমাধ্যম এবং সামাজিক মাধ্যমে যাতে এ ধরনের বিভ্রান্তি না ছড়ায় সেজন্য সতর্ক থাকতে অনুরোধ করা হচ্ছে। এছাড়াও বিজ্ঞপ্তিতে ওই শিক্ষার্থীর মৃত্যুতে শোকাহত জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার শোকাহত বলে জানানো হয়।


সর্বশেষ সংবাদ