‘শিক্ষামন্ত্রীকে আমরা আর আমলে নেব না’

জাতীয়করণের দাবিতে অবস্থানরত সারাদেশ থেকে আগত শিক্ষকরা
জাতীয়করণের দাবিতে অবস্থানরত সারাদেশ থেকে আগত শিক্ষকরা  © ফাইল ছবি

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে টানা সতেরো দিনের মতো আন্দোলন করছেন সারাদেশ থেকে আগত শিক্ষকরা। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়ে দেয়া বক্তব্যে এক শিক্ষক নেতা বলেছেন, ‘শিক্ষামন্ত্রীকে আর আমলে নেয়া হবে না।’

বৃহস্পতিবার (২৭ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়েছেন তারা। বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমিতির (বিটিএ) ব্যানারে সারাদেশ থেকে আগত শিক্ষকরা এই আন্দোলনে অংশ নিয়েছে।

অবস্থান কর্মসূচিতে বিভিন্ন সংগ্রামী গান ও কবিতা দিয়ে নিজেদের দাবি তুলে ধরছেন এবং তা বাস্তবায়নে নানান হুঁশিয়ারি দিচ্ছেন শিক্ষকরা। 

আরও পড়ুনঃ পিএসসি সদস্য অধ্যাপক দেলোয়ার আ.লীগের উপকমিটিতে

শিক্ষামন্ত্রীকে ডা. দিপু মনিকে উদ্দেশ্য করে শিক্ষক নেতারা বলেছেন, ‘আপনি কোন সমাধান দিয়ে বিভিন্ন প্রজ্ঞাপন দিচ্ছেন, আমরা এসব প্রজ্ঞাপনের তোয়াক্কা করি না। শিক্ষা জাতির মেরুদন্ড, দেশের মেরুদন্ড ধ্বংস করে দেয়া হচ্ছে।

শিক্ষামন্ত্রীকে আর আমলে নেয়া হবে না উল্লেখ করে শিক্ষক নেতারা আরও বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাথে দেখা করতে চাই। উনার সঙ্গে সাক্ষাৎ ছাড়া আমরা প্রেসক্লাব ছাড়বো না। তিনি আমাদের যে সমাধান দেবেন সেটি মেনে নিয়ে আমরা শ্রেণিকক্ষে ফিরে যাবো। 

এর আগে গত ১১ জুলাই (মঙ্গলবার) থেকে আন্দোলন শুরু করেন বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষকরা। আজ চলছে আন্দোলনের সতেরো তম দিন। এদিনেও কোনো সমাধান পায়নি আন্দোলনকারীরা। তবে শিক্ষকরা বলছেন— দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।


সর্বশেষ সংবাদ