জাতীয়করণের সমাবেশে অসুস্থ হয়ে বাড়িতে যাওয়ার পর শিক্ষকের মৃত্যু

ছবিতে বামে আন্দোলনরত শিক্ষকবৃন্দ এবং ডানে নিহত অহিদ আহম্মদ
ছবিতে বামে আন্দোলনরত শিক্ষকবৃন্দ এবং ডানে নিহত অহিদ আহম্মদ  © টিডিসি

মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের আন্দোলনে অংশ নেওয়া এক শিক্ষকের মৃত্যু হয়ে। শুক্রবার রাতে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

নিহত শিক্ষকের নাম অহিদ আহম্মদ। তিনি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার এ কে জি ছায়দুল হক আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

অহিদ আহম্মদের মৃত্যুর বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) সাধারণ সম্পাদক শেখ কাউসার আহমেদ।

তিনি জানান, গত শুক্রবার (১৪ জুলাই) জাতীয়করণের আন্দোলনে অংশগ্রহণের জন্য অহিদ আহম্মদ ঢাকায় আসেন। গতকাল শুক্রবার আন্দোলন চলাকালীন তিনি অসুস্থবোধ করলে তাকে আমরা বাড়িতে পাঠিয়ে দেই। বাড়িতে যাওয়ার পর রাতে তার মৃত্যু হয়। বিটিএ’র পক্ষ থেকে আমরা বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

এদিকে শিক্ষক অহিদ আহম্মদের মৃত্যু নিয়ে রহস্য দেখা দিয়েছে। আন্দোলনরত শিক্ষকদের একাংশ বলছেন, গত সোমবার জাতীয়করণের আন্দোলনে পুলিশের লাঠিচার্জে আহত হয়েছিলেন অহিদ আহম্মেদ। এরপর বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তবে অপর অংশের দাবি, অহিদ আহম্মদের স্বাভাবিক মৃত্যু হয়েছে। আন্দোলনে পুলিশের লাঠিচার্জে তিনি আহত হননি। তিনি স্বাভাবিকভাবে মৃত্যুবরণ করেছেন।

এ প্রসঙ্গে বিটিএ সাধারণ সম্পাদক জানান, শিক্ষক অহিদ আহম্মদ অসুস্থ ছিলেন। তবে তিনি পুলিশের লাঠিচার্জে আহত হয়েছিলেন বলে আমার জানা নেই। ঠিক কি কারণে তার মৃত্যু হয়েছে সেটি জানার জন্য আমরা নোয়াখালীর বিটিএকে দায়িত্ব দিয়েছি। 

প্রসঙ্গত, মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে গত ১১ জুলাই থেকে আন্দোলন শুরু করেন বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষকরা। আজ চলছে আন্দোলনের ১২তম দিন। এদিনেও কোনো সমাধান পায়নি আন্দোলনকারীরা। শিক্ষকরা বলছেন— দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।


সর্বশেষ সংবাদ