গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ঢাবি শিক্ষার্থী অংকনের

সার্টিফিকেট হাতে শাহরিয়ার অংকন
সার্টিফিকেট হাতে শাহরিয়ার অংকন  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) যোগাযোগ বৈকল্য বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র রাগীব শাহরিয়ার অংকন সম্প্রতি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছেন। সোমবার (১ জুলাই) তিনি সার্টিফিকেট হাতে পেয়েছেন।

জানা যায়, অংকনের রেকর্ডের বিষয়টি ছিল ‘দি মোস্ট ফুটবল (সকার) টো ট্যাপস ইন ওয়ান মিনিট’ শাখায় অর্থাৎ এক মিনিটে সর্বোচ্চ ২২০ বার ফুটবলে ট্যাপ করে তিনি এ রেকর্ড অর্জন করেছেন। যেটি আগে ছিল ২১২ বার। 

অংকন বলেন, আমি প্রথমে ২০২৩ সালের ৫ অক্টোবর গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের ওয়েবসাইটে গিয়ে আমি সেখানে মোস্ট ফুটবল টো ট্যাপস রেকর্ডটি আগের যে রেকর্ড ছিল রেকর্ডটি ব্রেক করার জন্য অ্যাপ্লিকেশন করি। সে অনুযায়ী গিনেস কর্তৃপক্ষ আমাকে নির্দিষ্ট গাইডলাইন প্রোভাইড করে এবং এভিডেন্স সাবমিট করতে বলে। 

তিনি বলেন, পরবর্তীতে সেই গাইডলাইন অনুসরণ করে আমার প্রয়োজনীয় তথ্য এবং যে ডকুমেন্টগুলো প্রয়োজন সেগুলো সাবমিট করি ২০২৪ সালের ২০ ফেব্রুয়ারি। এরপর ২৯ শে মে তারা ইমেইলের মাধ্যমে আমাকে বিষয়টা নিশ্চিত করে যে তারা আমার রেকর্ডটা গ্রহণ করেছে এবং পরবর্তীতে সে অনুযায়ী আমার সার্টিফিকেট অর্ডার করি এবং ১ জুলাই সার্টিফিকেটটি হাতে পাই।

অনুভূতি জানতে চাইলে অংকন বলেন, প্রথমে আমি রেকর্ড করতে পারার জন্য আল্লাহর প্রতি শুকরিয়া আদায় করি। এই রেকর্ডটি করার জন্য আমি শুরু থেকেই আমার সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করি এবং দিনরাত কঠোর পরিশ্রম করেছি। সবশেষে রেকর্ডটি করতে পেরে আমি খুবই আনন্দিত এবং গর্বিত। এই রেকর্ডটি করার পেছনে যারা আমাকে সব সময় সহযোগিতা করেছেন প্রেরণা যুগিয়েছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞ এবং ধন্যবাদ জানাই। সবাই আমার জন্য দোয়া করবেন যেন ভবিষ্যতে আরো ভালো কিছু করতে পারি।

 

সর্বশেষ সংবাদ