স্বপ্ন দেখতে হবে, বললেন মাইক্রোসফটে চাকরি পাওয়া খুবির খালেদ

মাইক্রোসফটে চাকরি পেয়েছেন খুবির সাবেক ছাত্র সিএম খালেদ সাইফুল্লাহ
মাইক্রোসফটে চাকরি পেয়েছেন খুবির সাবেক ছাত্র সিএম খালেদ সাইফুল্লাহ  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটে চাকরি পেয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সাবেক ছাত্র সিএম খালেদ সাইফুল্লাহ। গত সোমবার সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করেছেন তিনি। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল ডিসিপ্লিনের ২০১১ ব্যাচের ছাত্র ছিলেন খালেদ।

জানা গেছে, চলতি বছরের মে মাসে মাইক্রোসফট থেকে খালেদ সাক্ষাৎকারের ডাক পান। পরে অনলাইন অ্যাসেসমেন্ট ও পরপর চারটি সাক্ষাৎকার দিয়ে প্রথমে তিনি এইচপিসি টিমের জন্য নির্বাচিত হন। তবে বৈশ্বিক অর্থনৈতিক মন্দার কারণে তখন মাইক্রোসফট তাঁকে নিয়োগ দেয়নি। পরে জুলাইয়ের শেষ দিকে তিনি নিয়োগ পান। গত ১৭ অক্টোবর যোগদান করেন।

খুবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল ডিসিপ্লিনের শিক্ষার্থীদের সংগঠন ক্লাষ্টারে ২০১৫ সালে সাধারণ সম্পাদক ছিলেন খালেদ। খুবিতে প্রথম সিএসই ফেস্ট, রবোটিক্স কনটেস্টসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেন তিনি। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের সঙ্গে কাজ করেছেন খালেদ।

আরো পড়ুন: আইএফএমএসএ চ্যাম্পিয়ন বাংলাদেশী ইভেন্ট ‘কিন্নর কাহন’

খালেদ সাইফুল্লাহ বলেন, খুব মেধাবী ছাত্র ছিলেন না তিনি। সেখান থেকেই মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়েছেন। এর মাধ্যমে তিনি যদি অন্যদের অনুপ্রেরণা হতে পারেন, সেটাই তাঁর সার্থকতা।

খালেদ মনে করেন, বাংলাদেশের শিক্ষার্থীদের মাইক্রোসফট বা গুগল, অ্যামাজন, ফেসবুকে চাকরি পাওয়ার সক্ষমতা আছে। এর জন্য স্বপ্ন দেখতে হবে এবং অল্প অল্প করে নিজেকে পরিবর্তন করতে হবে, প্রদর্শন করতে হবে। সহ-শিক্ষা কার্যক্রমের মাধ্যমে অর্জিত নেতৃত্বের যোগ্যতা তাঁকে চাকরি পেতে সহায়তা করেছে।


সর্বশেষ সংবাদ