চবিতে ছাত্রলীগের পদবঞ্চিতদের অবরোধ স্থগিত

ছাত্রলীগের পদবঞ্চিতদের অবরোধ
ছাত্রলীগের পদবঞ্চিতদের অবরোধ  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদবঞ্চিতদের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ স্থগিত করা হয়েছে। শিক্ষা উপমন্ত্রী বিবেচনার আশ্বাসের ভিত্তিতে অবরোধ স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন অবরোধকারীরা।

মঙ্গলবার (২ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন আন্দোলনরত ছাত্রলীগের কর্মী মোহম্মদ দেলোয়ার।

ছাত্রলীগের এই কর্মী বলেন, ‘আমাদের নেতা শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল আমাদের দাবি নিয়ে ছাত্রলীগের নেতাদের সঙ্গে কথা বলবেন বলে আমাদের আশ্বাস দিয়েছেন। এর ভিত্তিতে আমরা অবরোধ স্থগিত করেছি।’

এর আগে অবরোধের কারণে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুল থেকে শহরের উদ্দেশে কোনো বাস ছেড়ে যায়নি। পাশাপাশি শাটল ট্রেন চলাচলও বন্ধ রয়েছে।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচলও বন্ধ রয়েছে বলে জানিয়েছেন ষোলোশহর রেলওয়ে স্টেশন মাস্টার এস এম ফখরুল আলম। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের বিষয়ে এখনো কিছু জানানো হয়নি।

এর আগে গতকাল রোববার মধ্যরাতে শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। তবে কমিটি ঘোষণার পরপর পদবাণিজ্য ও অছাত্রদের রাখার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দেন পদবঞ্চিতরা। পরে তারা কমিটি পুনর্বিন্যাসের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেন। ফলে সোমবার থেকে কার্যত অচল হয়ে যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।


সর্বশেষ সংবাদ