মাথায় হেলমেট হাতে লাঠি, আলোচনায় ছাত্রলীগের তিলোত্তমা

তিলোত্তমা শিকদার
তিলোত্তমা শিকদার  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা শিকদারের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পরেছে। ছবি নিয়ে নেটিজেনদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ করা গেছে।

বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১১টার পর ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় হাতে লাঠি ও হেলমেট পরা অবস্থায় দেখা যায় কেন্দ্রীয় ছাত্রলীগের এই সহ-সভাপতিকে।

মাথায় হেলমেট ও হাতে লাঠি নিয়ে তিলোত্তমা শিকদারের ছবিটি ফেসবুকে আপলোডের পর মুহূর্তেই সেটি ছড়িয়ে  যায়। ছবিতে দেখা গেছে, বিশ্ববিদ্যালেয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (ব্যাংকের পাশের রাস্তা) থেকে বেরিয়ে আসছেন তিনি।  সবুজ রঙের জামা ও গলায় ব্যাগ ছিল তিলোত্তমার। মাথায় নীল রঙের হেলমেট আর ডান হাতে লাঠি ছিল তার।

এদিকে ফেসবুকে ছবিটি ছড়িয়ে পরার পর নেটিজেনদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। তিলোত্তমার এমন পদক্ষেপকে নারীদের জন্য ইতিবাচক বলে আখ্যা দিয়েছেন অনেকে। আবার অনেকেই তিরষ্কারও করেছেন তাকে।

আরও পড়ুন: সাংবাদিককে পিটিয়ে মোবাইল ছিনতাই করেছে ঢাবি ছাত্রলীগ কর্মীরা (ভিডিও)

মাথায় হেলমেট ও হাতে লাঠি নিয়ে সংঘর্ষে জড়ানোর বিষয়ে জানতে তিলোত্তমা শিকদারকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে করা এক মন্তব্যের প্রতিবাদে হত মঙ্গলবার ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলের আয়োজন করে ছাত্রদল। ওই কর্মসূচিতে হামলার অভিযোগ ওঠে ছাত্রলীগের বিরুদ্ধে। হামলার প্রতিবাদে আজ বৃহস্পতিবার আবারও ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভের ডাক দেয় ছাত্রদল। বেলা ১১টার দিকে হাইকোর্ট এলাকা থেকে মিছিল নিয়ে ক্যাম্পাসের দিকে আসার চেষ্টা করলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। পরে পাল্টা আক্রমন করে ছাত্রদল। দুপুর পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে  উভয় পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। এসময় পেশাগত দায়িত্ব পালনকালে মারধরের শিকার হন দ্যা ডেইলি ক্যাম্পাসের মাল্টিমিডিয়া জার্নালিস্ট আবির আহমেদ।


সর্বশেষ সংবাদ