‘ছাত্রলীগ নয় সাধারণ শিক্ষার্থীরা ছাত্রদলকে প্রতিহত করেছে’

ত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন
ত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন  © ফাইল ছবি

ছাত্রলীগ নয় সাধারণ শিক্ষার্থীরা সন্ত্রাসী ছাত্র সংগঠন ছাত্রদলকে ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ রক্ষায় প্রতিহত করেছে বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। আজ মঙ্গলবার (২৪ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাদ্দাম বলেন, মিছিল মিটিং এর আড়ালে তাদের যে সন্ত্রাসী রুপ সেটি কিন্তু সাধারণ শিক্ষার্থীরা সবসময় প্রতিহত করেছে। সাধারণ শিক্ষার্থীদের প্রতি ছাত্রলীগ সমর্থন জানিয়েছে।

তিনি বলেন, তারা সাধারণ শিক্ষার্থী থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। আমরা দেখেছি তাদের মিছিল মিটিং এ যারা থাকে তারা কেউই সাধারণ শিক্ষার্থী নয়। তারা বিশ্ববিদ্যালয়ের  রানিং শিক্ষার্থই না। সমসাময়িক কোন ঘটনা যখনই ঘটে তখনই তারা তা ছাত্রলীগের ওপর দায় চাপানোর চেষ্টা করে।

ছাত্রদল আজ মঙ্গলবার সকাল সাড়ে দশটায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলনে তার (জুয়েল) বক্তব্যের ব্যাখ্যা দেয়ার কথা জানালে সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হতে থাকে ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে করে প্রায় পঞ্চাশ জন আহত হয়েছে বলে জানান ছাত্রদলের ঢাবি শাখার আহ্বায়ক আকতার হোসেন।

আকতার হোসেন বলেন, আমাদের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রলীগের সন্ত্রাসীরা অতর্কিত হামলা করলে আমাদের প্রায় পঞ্চাশ জনের মতো নেতাকর্মী আহত হয়েছে। তাদেরকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

এদিকে ছাত্রদলের উপর কয়েক দফা হামলার পর মোটর সাইকেলে করে ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীদের মহড়া দিতে দেখা যায়। এসময় তাদের হাতে দেশীয় অস্ত্র লাঠি, রড, দা দেখা যায়। রিপোর্ট লেখা পর্যন্ত তাদের ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে অবস্থান নিতে দেখা গেছে।


সর্বশেষ সংবাদ