ঢাবি ছাত্রদলের এসএম হল কমিটি স্থগিত

ঢাবি ছাত্রদল
ঢাবি ছাত্রদল  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের সদ্য ঘোষিত আংশিক কমিটি স্থগিত করা হয়েছে। আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহ দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক অনিবার্য কারণ বশত সদ্য ঘোষিত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের অধীন সলিমুল্লাহ মুসলিম হল শাখার আংশিক কমিটি স্থগিত করা হলো। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এ সিদ্ধান্ত অনুমোদন দিয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি আবদুর রহিম রনিকে সভাপতি ও তরিকুল ইসলাম তরিককে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে ছাত্রদল। কেন্দ্রীয় সংসদের নির্দেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব ও সদস্য সচিব মো. আমানুল্লাহ আমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি প্রকাশ করা হয়।

কমিটি প্রকাশের পর ক্ষুব্দ প্রতিক্রিয়া দেখান পদ বঞ্চিতরা। তারা ঘোষিত কমিটির প্রতি অনাস্থা এনে কমিটি গঠনের প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলেন। তাদের অভিযোগ, থানা পর্যায়ের একটি কমিটিতে কেন্দ্রীয় কমিটির শীর্ষ পাঁচ ও বিশ্ববিদ্যালয় শাখার শীর্ষ দুই নেতার ভোট প্রদানের কোনো নজির নেই। পছন্দের লোকদের নেতা বানাতেই শীর্ষ নেতারা একজোট হয়ে বিতর্কিত ভোটের আয়োজন করে। তখন ভোট প্রক্রিয়া বর্জন করেছিলেন কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন ও হলের সভাপতি পদ প্রত্যাশী নাহিদুজ্জামান শিপন। পদবঞ্চিতরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে এ বিষয়ে অভিযোগ পত্র দেন।

সূত্র জানায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হস্তক্ষেপে কমিটি স্থগিত করেছে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, কেন্দ্রীয় সংসদের নির্দেশে কমিটি স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, কমিটির সাধারণ সম্পাদক পদ পাওয়া তরিকুলের বিরুদ্ধে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় থাকার অভিযোগ রয়েছে। শুরুতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সদস্য সচিব আমানুল্লাহ আমানের সঙ্গে রাজনীতি করলেও বর্তমানে তিনি কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকনের অনুসারী।


সর্বশেষ সংবাদ