ঢাবিতে বিএনপি নেতা আলালের কুশপুতুল দাহ ছাত্রলীগের

ঢাবিতে বিএনপি নেতা আলালের কুশপুতুল দাহ ছাত্রলীগের
ঢাবিতে বিএনপি নেতা আলালের কুশপুতুল দাহ ছাত্রলীগের  © টিডিসি ফটো

বিএনপি নেতা আলালের কুশপুত্তলিকা দাহ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে আলালের বিরুদ্ধে বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি। পরে সেখানে তার কুশপুত্তলিকা দাহ করা হয়।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, কুলাঙ্গার মোয়াজ্জেম হোসেন আলাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়। আলালরা মুক্তিযুদ্ধের সময় কোথায় ছিল? ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে বলছি, আলাল গঙদের যেখানেই পাবেন সেখানেই গণধোলাই দিয়ে তাদের প্রতিহত করতে হবে।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নিজের জীবন বাজি রেখে এদেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাভাবিক ভারসাম্য রক্ষায় শিক্ষার্থীদের যৌক্তিক দাবি আদায়ে কাজ করছে। ছাত্রলীগের নেতাকর্মীরা আছে বিধায় এই দেশে জঙ্গিবাদ তৈরি হচ্ছে না। ছাত্রলীগের কারণে আপনারা শান্তি মত ঘুমাতে পারেন।

পড়ুন: ছাত্রলীগ নেতা শাহিন হত্যায় ৯ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ২২

জয় বলেন, বিএনপির আমলে নৈতিকতার কোন স্থান ছিল না। খুনি জিয়ার হাত ধরে তাঁর স্ত্রী খালেদা জিয়ার কু-পুত্র তারেক রহমানরা এদেশে হত্যার রাজনীতি শুরু করেছে। এ দেশে জঙ্গিবাদের পৃষ্ঠপোষক এই বিএনপি। যারা একাত্তর সালে বাংলাদেশকে মেনে নেয়নি। সেই বিএনপি-জামায়াত এখনো এই দেশে আছে। এদের সাথে কোন ধরনের আপোষ হবে না।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ছাত্রলীগ সকল শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সন্ত্রাস মুক্ত করার জন্য কাজ করে যাচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগের কোন শিক্ষাপ্রতিষ্ঠানে এমন কোন নেতা-কর্মী দেখাতে পারবেন না যারা সাধারণ শিক্ষার্থী কিংবা অন্য কারো সাথে স্বার্থবিরোধী কোন আচরণ করে। ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের জীবন বাজি রেখে বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানসহ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

বিএনপিকে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, এই বাংলাদেশে কোন অপরাধী অন্যায় করে ছাড় পায়না। জননেত্রী শেখ হাসিনা কোন অপরাধীকে ছাড় দেয় না। আপনাদের কি বিন্দুমাত্র নৈতিক ভিত্তি রয়েছে? আপনারা যদি ওই আলালের বিচার না করেন তাহলে আমরা ধরে নেব আলালের মতোই বিএনপি একটি সন্ত্রাসী দল।

সংগঠনটির নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে লেখক বলেন, কথা বলার সময় বক্তৃতা দেয়ার সময় খেয়াল করে বলবেন। তা না হলে ছাত্রলীগের নেতাকর্মীরা যদি একবার জেগে ওঠে বাংলাদেশ থেকে পালানোর পথ খুঁজে পাবেন না। বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতা-কর্মীকে নির্দেশ দেওয়া হলো ওই আলালকে যেখানেই পাবেন সেখানেই গণধোলাই দেবেন।


সর্বশেষ সংবাদ