গণপরিবহন লুটেরা আর চাঁদাবাজদের দখলে: জাসদ ছাত্রলীগ

ছাত্রলীগ-বিসিএলের উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচি
ছাত্রলীগ-বিসিএলের উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচি  © টিডিসি ফটো

সরকার গণপরিবহন মালিকদের সাথে আঁতাত করেই জ্বালানি তেলের দাম এবং গণপরিবহনের ভাড়া বাড়িয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএলের সভাপতি গৌতম শীল। সংগঠনটির উদ্যোগে আজ শনিবার টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে নিরাপদ সড়ক ও গণপরিবহনে শিক্ষার্থীদের হাফপাস নিশ্চিতের দাবিতে আয়োজিত কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

গৌতম শীল বলেন, গণপরিবহন আজ লুটেরা আর চাঁদাবাজদের দখলে চলে গেছে। সড়কপথে সর্বত্র নৈরাজ্য চলছে। প্রতিনিয়ত শিক্ষার্থীসহ বহু মানুষের জীবন দিতে হচ্ছে সড়ক পথে। সম্প্রতি শিক্ষার্থীরা গণপরিবহনে হাফপাসের দাবিতে আন্দোলন করছে। কিন্তু সরকার এবং গণপরিবহন মালিকরা শিক্ষার্থীদের দাবিকে তোয়াক্কা না করে দমন-পীড়ন করে তাদের যৌক্তিক দাবি থেকে সরে আসতে বাধ্য করতে চায়।

তিনি আরো বলেন, সরকার যদি শিক্ষার্থীদের দাবিকে বিবেচনায় না নিয়ে কতিপয় লুটেরা গণপরিবহন মালিকদের পক্ষ নেয় তাহলে শিক্ষার্থীদের আন্দোলন গণ-আন্দোলনে পরিণত হতে পারে। ফলে শিক্ষার্থীদের নিরাপদ সড়ক এবং হাফপাসের দাবিকে প্রাধান্য দিয়ে অতিদ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন।

বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএলের সাবেক সভাপতি মো. শাহজাহান আলী সাজু বলেন, রাজপথে শিক্ষার্থীরা আন্দোলন করে কখনও ব্যর্থ হয়নি কিংবা পিছপা হয়নি। এজন্য শিক্ষার্থীদের গণপরিবহনে হাফপাসের যৌক্তিক দাবিকে প্রাধান্য দিয়ে অতি দ্রুত আইন করে সকল শিক্ষার্থীদের জন্য হাফপাস নিশ্চিত করাই হবে সরকারের জন্য মঙ্গলজনক।

বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি নাইম হাসান হৃদয় বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন ময়লাবাহী ট্রাকের ধাক্কায় নিহত হয়েছে নটরডেম কলেজের মেধাবী ছাত্র নাইম। অতিদ্রুত নাইমের হত্যাকারী ময়লাবাহী ট্রাকের অবৈধ চালককে বিচারের আওতায় আনতে হবে এবং সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, নিরাপদ সড়ক, গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাসসহ শিক্ষার্থীদের যৌক্তিক ৬ দফা দাবি বাস্তবায়ন না হলে প্রয়োজনে আমরাও কাঁধে কাঁধ মিলিয়ে রাজপথে থেকে সুষ্ঠুভাবে আন্দোলন চালিয়ে যাবো।

বাংলাদেশ ছাত্রলীগ বিসিএলের সভাপতি গৌতম শীল সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রাহাত। এছাড়াও এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএলের কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক মামুন আহমেদ মায়াসহ আরো বেশ কয়েকজন।


সর্বশেষ সংবাদ