‘ধর্ষকের পৃষ্ঠপোষকদের কাছে বাংলাদেশ নিরাপদ নয়’

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ফটো

ধর্ষকের পৃষ্ঠপোষকদের কাছে বাংলাদেশ নিরাপদ নয় বলে জানিয়েছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। বুধবার (৩০ সেপ্টেম্বর) এমসি কলেজে গৃহবধূ ধর্ষণের ঘটনার প্রতিবাদে  দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সাধারণ ছাত্র অধিকার পরিষদ আয়োজিত পদযাত্রা শুরুর আগমুহূর্তে তিনি একথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধী ট্যাগ দিয়ে যারা ধর্ষণকে বৈধতা দিতে চায় তাদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে। না হলে আমাদের মা-বোনেরা এদেশে স্বাভাবিক জীবনের নিশ্চয়তা পাবে না।

নুর বলেন, ক্ষমতাসীন দলের একজন নেতা বলেছেন যারা ধর্ষণের সঙ্গে জড়িত তাদের আমরা ক্রসফায়ার দিতে চাই। আমি বলবো আপনাদের মতলব ভালো না। ক্রসফায়ারের নাম করে আপনারা এ পর্যন্ত তিন হাজার মানুষকে হত্যা করেছেন। এদের মধ্যে অনেকেই একদম নিরাপরাধ নিরীহ মানুষ।

তিনি বলেন, একটার পর একটা ধর্ষণের ঘটনা ঘটছে। সবশেষ সিলেটের এমসি কলেজের ঘটনা ঘটলো। কিন্তু ঘটনাগুলোর কোনো বিচার হচ্ছে না। আমরা খুব লজ্জিত হই যখন আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ধর্ষণের ঘটনা কোনো দেশে না ঘটে।

সাবেক ভিপি নুর বলেন, আপনারা দেখেছেন কিছুদিন আগে আইন ও সালিশ কেন্দ্র বলেছে গত আট মাসে ৮৮৯টি ধর্ষণের ঘটনা ঘটেছে। এ হিসেবে প্রতি মাসে গড়ে ১১১টি ধর্ষণের ঘটনা ঘটছে। এই যে ১১১টি ধর্ষণের ঘটনা ঘটলো কয়টি ঘটনার বিচার হয়েছে?


সর্বশেষ সংবাদ