চেয়ারে বসা নিয়ে সংঘর্ষ, ছাত্রদলের ৭ নেতাকে বহিষ্কার

ছাত্রদল
ছাত্রদল  © লোগো

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নরসিংদী জেলা, শহর ও কলেজ শাখা ছাত্রদলের সাত নেতাকে বহিষ্কার করা হয়েছে। গতকাল শনিবার (১৯ অক্টোবর) কেন্দ্রীয় ছাত্রদলের দফতর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পরে আজ রবিবার (২০ অক্টোবর) বিকালে নরসিংদী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রিফাত বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক নরসিংদী জেলা শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক জাহিদ হোসেন জাপ্পি, নরসিংদী সরকারি কলেজ ছাত্রনেতা তৌসিফ ও শুভ এবং নরসিংদী শহর ছাত্রনেতা জিসান আদনান সানি, সোহেল রহমান শুভ, সাজ্জাদ হোসেন ও সিয়াম সরকারকে প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে। 

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এ সিদ্ধান্ত অনুমোদন করেন। ছাত্রদলের সব পর্যায়ের নেতাকর্মীদের তাদের সঙ্গে কোনও ধরনের সাংগঠনিক সম্পর্ক না রাখার জন্য নির্দেশনা দেওয়া হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে গত বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় নরসিংদীর চিনিশপুর এলাকায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ে চেয়ারে বসা নিয়ে ছাত্রদলের দুই পক্ষের মধ্যে প্রথম দফায় সংঘর্ষ হয়। রাত সাড়ে ৯টার দিকে নরসিংদী সদর হাসপাতলে আরেক দফায় হামলা হয়। এতে ১৪ জন আহত হয়ে নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগ থেকে টিকিট কাটলেও চিকিৎসা নেন ১০ জন।

ঘটনায় জড়িত দুই পক্ষের একটির নেতৃত্ব দেন জেলা শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক জাহিদ হোসেন জাপ্পি এবং অপরপক্ষে ছিলেন জেলা ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ। তবে হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়া সবাই চিলেন জাপ্পি গ্রুপের সদস্য। এ নিয়ে একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। ধারণা করা হচ্ছে, সংঘর্ষের ঘটনায় তাদের বহিষ্কার করা হয়েছে। 

এ ব্যাপারে জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন্দ্রীয় ছাত্রদলের তদন্ত কমিটি তাদের বহিষ্কার করেছে।


সর্বশেষ সংবাদ