রাজধানীর বসুন্ধরা গেটে শিক্ষার্থীদের অবস্থান 

প্রগতি সরণি সড়কে শিক্ষার্থীদের অবস্থান
প্রগতি সরণি সড়কে শিক্ষার্থীদের অবস্থান  © সংগৃহীত

এক দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্রদের ডাকা সর্বাত্মক অসহযোগ আন্দোলনের কর্মসূচির সমর্থনে বসুন্ধরা গেট সংলগ্ন প্রগতি সরণি সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। রোববার (৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে কয়েকশ শিক্ষার্থী সড়কে অবস্থান নেন। এতে এই এলাকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এসময় আন্দোলনকারীদের ‘এক, দুই, তিন, চার খুনি হাসিনা গদি ছাড়’, ‘এই বাংলায় হবে না, বৈষম্যের ঠিকানা’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে ওঠো আরেকবার’, ‘আমার সোনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’, ‘এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন’, ‘চলছেই চলবে, আমাদের আন্দোলন’, সহ সরকারবিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা গেছে।

গতকাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মন্ত্রিসভার পদত্যাগের একদফা ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সংগঠনটির সমন্বয়ক মো. নাহিদ ইসলাম ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘোষণা দেন।

নাহিদ বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে আমরা খুব দ্রুতই ছাত্র-নাগরিক অভ্যুত্থানের জন্য সর্বস্তরের নাগরিক, ছাত্রসংগঠন ও সব পেশাজীবী মানুষের সঙ্গে মিলে সম্মিলিত মোর্চা ঘোষণা করব। সবার সঙ্গে আলোচনার মাধ্যমে ভবিষ্যৎ বাংলাদেশের জাতীয় রূপরেখা আমরা সবার সামনে হাজির করব।


সর্বশেষ সংবাদ