ছাত্রলীগের হামলা রুখে পাল্টা আঘাত গড়ে তুলতে হবে: ছাত্র ইউনিয়ন

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন  © টিডিসি ফটো

ক্যাম্পাসে ক্যাম্পাসে ছাত্রলীগের হামলা রুখে দিয়ে পাল্টা আঘাত গড়ে তোলার আহবান জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। সোমবার (১৫ই জুলাই) সংবাদ বিজ্ঞপ্তি সংগঠনটির সভাপতি রাগীব নাঈম এবং সাধারণ সম্পাদক রাকিবুল রনি প্রতিরোধ গড়ে তোলার এ আহ্বান জানান। 

নেতারা বলেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও জেলায়  জেলায় ছাত্রলীগের ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার বিরুদ্ধে সকল শিক্ষার্থীকে রুখে দাঁড়ানোর আহবান জানাচ্ছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। 

নেতারা বলেন, কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের লাগাতার হামলায় বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বিভিন্ন নেতৃবৃন্দসহ বিভিন্ন স্থানে আন্দোলনের সংগঠক এবং সাধারণ শিক্ষার্থীরা গুরুতর আহত হয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলায় অসংখ্য শিক্ষার্থী আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে আসলে সেখানে তারা পর্যাপ্ত প্রাথমিক চিকিৎসা পর্যন্ত পাচ্ছে না। 

বিবৃতিতে আরও বলা হয়, কোটা সংস্কারের যৌক্তিক আন্দোলনে ছাত্রলীগের লাগাতার হামলা এবং প্রধানমন্ত্রীর কুরুচিপূর্ণ বক্তব্যই প্রমাণ করে কোটাব্যবস্থাকে ব্যবহার করে সরকার দীর্ঘদিন ধরে  সরকারি গুরুত্বপূর্ণ পদগুলির দলীয়করণ করে আসছে। শিক্ষার্থীদের প্রতি ছাত্রলীগের চিরচেনা সন্ত্রাস থেকে আমরা বুঝতে পারি সরকার তার দোদুল্যমান গদিকে বাঁচাতে কতখানি মরিয়া হয়ে উঠেছে। 

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, শিক্ষার্থীদের ঐক্যবদ্ধতা এই আন্দোলনের সাহস এবং শক্তি। ক্যাম্পাসে ক্যাম্পাসে ছাত্রলীগের সন্ত্রাস রুখে দিতে ঐক্যবদ্ধ শক্তি প্রদর্শন এবং পাল্টা আঘাত গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রীর কুরুচিপূর্ণ বক্তব্য প্রত্যাহার করে অবিলম্বে ক্ষমাপ্রার্থনা না করলে এই ঐক্যবদ্ধ শক্তিই দেশজুড়ে স্বৈরাচার পতনের ডাক পাঠাবে।

 

সর্বশেষ সংবাদ