কোটা পুনর্বহালের প্রতিবাদে আন্দোলনরত ববি শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা

হামলায় আহত আরিফ
হামলায় আহত আরিফ  © টিডিসি ফটো

কোটা পুনর্বহালের প্রতিবাদে চলা আন্দোলন বানচালের উদ্দেশ্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। এমনকি ঘটনার ছবি তুলতে যাওয়া এক সাংবাদিককেও মারধর করা হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে ববির গেটের সামনে মহাসড়কে এ ঘটনা ঘটে। এর আগে দুপুর সাড়ে ১২টা থেকে মহাসড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা।

মারধরে আহত এক শিক্ষার্থীর নাম আরিফ হোসেন। তিনি বর্তমানে শেরে বাংলা মেডিকেল কলেজে চিকিৎসাধীন আছেন। মাথায় আঘাত পাওয়ায় তার সিটিস্ক্যান করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থী জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে সাধারণ শিক্ষার্থীদের মহাসড়ক থেকে সরাতে ঘটনাস্থলে যান ববি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া ও প্রক্টর ড. মো. আব্দুল কাইউম। তারা আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

তখন শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহারে রাজি না হয়ে জানান, দেশব্যাপী চলমান থাকা এ আন্দোলন একসঙ্গে প্রত্যাহার হবে। এরপর উপাচার্য ও প্রক্টর চলে যান। এর কিছুক্ষণ পর অবরোধ ভাঙার টার্গেটে ক্যাম্পাস ছাত্রলীগের এক নেতা মোটরসাইকেল চালিয়ে যেতে চেষ্টা করেন। এ সময় তাকে বাধা দেন শিক্ষার্থীরা। খবর পেয়ে ৩০-৪০ জনকে সঙ্গে নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়ে চড়-থাপ্পড় দেন ববি ছাত্রলীগের শিশির আহমেদ সুমন, আবুল খায়ের আরাফাত ও আল সামাদ শান্ত।

এ বিষয়ে ছাত্রলীগ কর্মী শিশির আহমেদ সুমনের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আব্দুল কাইউম বলেন, ঘটনা সম্পর্কে আমি শুনেছি। তবে কোনো লিখিত অভিযোগ পাইনি।


সর্বশেষ সংবাদ