৫ম গণবিজ্ঞপ্তি

অনলাইনে ভি-রোল ফরম পূরণ শুরু হতে পারে আগামী সপ্তাহে

শ্রেণিকক্ষে শিক্ষক ও এনটিআরসিএ লোগো
শ্রেণিকক্ষে শিক্ষক ও এনটিআরসিএ লোগো  © ফাইল ফটো

৫ম গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশ পাওয়া শিক্ষকদের অনলাইনে পুলিশ ভেরিফিকেশন (ভি-রোল) ফরম পূরণের কার্যক্রম আগামী সপ্তাহ থেকে শুরু হতে পারে। চলতি সপ্তাহে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে ইউজার আইডি, পাসওয়ার্ড ও আবেদনের লিংক পাওয়ার কথা রয়েছে।

রবিবার (০৭ জুলাই) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সংশ্লিষ্ট শাখার একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রার্থীদের ভি-রোল ফরম পূরণের কার্যক্রম শুরু করতে হলে ইউজার আইডি, পাসওয়ার্ড ও লিংক প্রয়োজন হবে। চলতি সপ্তাহে সুরক্ষা সেবা বিভাগ থেকে এটি পাওয়ার কথা রয়েছে। এরপর যত দ্রুত সম্ভব ভি-রোল ফরম পূরণের কার্যক্রম শুরু করা হবে।

আগামী সপ্তাহে ভি-রোল ফরম পূরণের কার্যক্রম শুরু হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি আরও বলেন, প্রার্থীদের ভি-রোল ফরম পূরণের পূর্বে তাদের এসএমএস পাঠাতে হবে। এজন্য আমরা টেলিটককে প্রস্তুতি নিয়ে রাখতে বলেছি। সুরক্ষা সেবা বিভাগ থেকে চলতি সপ্তাহে সবকিছু পেলে আশা করছি আগামী সপ্তাহ থেকে অনলাইনে ভি-রোল ফরম পূরণের কার্যক্রম শুরু করতে পারব।

এর আগে গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ শেষ হয়েছে গত ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন করেছিলেন ২৩ হাজার ৭৩২ জন। এদের মধ্যে প্রাথমিকভাবে ২২ হাজারের কিছু বেশি প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হয়। 


সর্বশেষ সংবাদ