স্বাধীন ফিলিস্তিনের দাবিতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিক্ষোভ

  © সংগৃহীত

ফিলিস্তিনকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি এবং নিরপরাধ ফিলিস্তিনিদের হত্যা বন্ধ করার দাবিতে বিশ্বব্যাপী ছাত্র আন্দোলনের সাথে মিল রেখে মিছিল ও বিক্ষোভের আয়োজন করে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। বুধবার (৮ মে) বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তারা এ কর্মসূচি পালন করে।

এসময় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক বলেন, বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের সাথে সংহতি জানিয়ে ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণা ও গাজায় চলমান নৃশংস হত্যাকাণ্ডের বিরুদ্ধে আমরা আজকে বিক্ষোভ সমাবেশ ও র‍্যালি করি। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণ কর্মসূচিতে প্রাণের সঞ্চার করে। সেইসাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব মানচিত্রে যে বলিষ্ঠতার সাথে ফিলিস্তিনিদের অধিকার আদায়ের দাবি উত্থাপন করেছেন, তা অতুলনীয়-অভাবনীয়। আমরা ছাত্র সমাজ বঙ্গবন্ধুকন্যার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এর আগে গত সোমবার (৬ মে) ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে বাংলাদেশের পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত এ  সমাবেশে প্রায় দশ থেকে পনেরো হাজার শিক্ষার্থীর সমাগম হয়। 


সর্বশেষ সংবাদ