হলে ঘন ঘন লোডশেডিং, ভোগান্তি নিয়ে ভিসি ভবনের সামনে অবস্থান শিক্ষার্থীদের

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © বশেমুরবিপ্রবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আবাসিক হলসমূহে ঘন ঘন লোডশেডিং ও বিদ্যুৎ বিভ্রাটে চরম ভোগান্তিতে শিক্ষার্থীরা। এর প্রতিবাদে ও হলসমূহে লোডশেডিং এর প্রতিকার চেয়ে ভিসি বাসভবনের সামনে অবস্থান নিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। 

রবিবার (১৯ মে) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের শিক্ষার্থীরা একত্রিত হয়ে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

এতে কাজ না হওয়ায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন এবং নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে শ্লোগান দিতে থাকেন। অভিযোগ রয়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও অন্যান্য গুরুত্বপূর্ণ ভবনে বিদুৎ বিভ্রাট হলেও প্রসাশনিক ভবনে বিদ্যুৎ বিভ্রাট হয়না। 

এই বিষয়ে ইইই বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের আবাসিক শিক্ষার্থী মো: মুমিনুল ইসলাম মুমিন ক্ষোভ প্রকাশ করে বলেন," তীব্র এই গরমের মধ্যে হলে এমনিতেই থাকায় অনেক সমস্যা এর মধ্যে যদি আবার ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকে তাহলে কি অবস্থা হয় শিক্ষার্থীদের এটা কি প্রশাসন একবার ভাবেন না। দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় গণরুম গুলো বসবাসের অনুপযোগী হয়ে গেছে। প্রশাসন হলের বিদ্যুৎ বন্ধ করে তাদের অফিসে এসি চালিয়ে অফিস করছে যা শিক্ষার্থীদের সাথে প্রহসন ছাড়া কিছু নয়। তাই অতিবিলম্বে বিদ্যুতের সমস্যা সমাধানের দাবী জানাই। " 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ. কিউ. এম. মাহবুব বলেন," আমি ৩ দিন আগেই নির্দেশনা দিয়েছি যেন বিদ্যুৎ বিভ্রাট সহনীয় পর্যায়ে রাখার জন্য ইঞ্জিনিয়ারিংদপ্তর ব্যবস্থা নেয়। তারা কাজ না করলে আমি কি করব ; সব কাজ তো আর ভিসি নিজেই করবেনা"। 

সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ প্রশাসনিক ভবনে বিদ্যুৎ বিভ্রাট হয়না, এই অভিযোগের বিষয়ে তিনি বলেন," এ বিষয়েও সংশ্লিষ্ট দপ্তরকে বলা হয়েছে যেন একটা নির্দিষ্ট সময়ে প্রশাসনিক ভবনেও বিদ্যুৎ বিভ্রাট (লোড-শেডিং) করা হয়"।


সর্বশেষ সংবাদ