বাকৃবি ছাত্রলীগের ১৯৯ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

লোগো
লোগো  © টিডিসি ফটো

ছাত্রলীগের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখার ১৯৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন করা হয়।

কমিটিতে বাকৃবি ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ ও সাধারণ সম্পাদক মো মেহেদী হাসান বহাল রয়েছেন।

কমিটিতে এতে সহ-সভাপতি পদে পেয়েছেন ৬১ জন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১১ জন, সাংগঠনিক সম্পাদক ১১ জন , সহ সম্পাদক পদে ১৩ জন এবং সদস্য পদে ৯ জনসহ মোট ১৯৯ জন মনোনীতে হয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান বলেন, ছাত্রদের অধিকার আদায়, ক্যাম্পাস সুশৃংখল রাখা এবং নিয়মিত কার্যক্রম বেগবান করার লক্ষ্যে বাকৃবি শাখা ছাত্রলীগ বরাবরের মত এবারও পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করেছে। আমরা চেষ্টা করেছি পদ প্রত্যাশী সকলের সাংগঠনিক দক্ষতা এবং পরিশ্রমের মূল্যায়নের ভিত্তিতে পদ দিতে।

তিনি বলেন, সিভি আহ্ববানের মধ্য দিয়ে শুরু হয়েছিল এই কার্যক্রম এবং পূর্ণাঙ্গ যাচাই বাছাই শেষে কমিটিতে স্থান করে নিয়েছে উদ্যোমী কর্মীরা। কতিপয় ক্ষেত্রে সাংগঠনিক সীমাবদ্ধতা এবং পদ সংখা নিদিষ্ট থাকায় অনেক নেতাকর্মীকে পদ দেওয়া সম্ভব হয়নি। পদ যারা পেয়েছে এবং পদ যারা পায়নি সকলের পরিশ্রমেই আজ বাকৃবি ছাত্রলীগ দেশের অন্যতম সেরা ইউনিট।

মেহেদী হাসান বলেন, সামনের দিনে সকলকে সাথে নিয়ে বাকৃবি হবে আরো সুশৃঙ্খল, সাম্প্রদায়িককে রুখে দেওয়া আরো শক্তিশালী এক ইউনিট, এই প্রত্যাশা থাকবে সকল স্তরের নেতাকর্মীদের কাছে।

উল্লেখ্য, আংশিক কমিটি ঘোষণার প্রায় দুই বছর পর এ কমিটি অনুমোদন দিয়েছে ছাত্রলীগ। ২০২২ সালের ২৯ এপ্রিল ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল।


সর্বশেষ সংবাদ