জাবি ছাত্রলীগ সম্পাদককে ক্যাম্পাস ছাড়া করতে কালো পতাকা মিছিল

জাবি ছাত্রলীগ সম্পাদককে ক্যাম্পাস ছাড়া করতে কালো পতাকা মিছিল
জাবি ছাত্রলীগ সম্পাদককে ক্যাম্পাস ছাড়া করতে কালো পতাকা মিছিল  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের অবাঞ্ছিত সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনকে ক্যাম্পাস ছাড়া করতে কালো পতাকা মিছিল করেছে বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা। এতে বিভিন্ন হলের প্রায় তিন শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী অংশ নেন।

শুক্রবার (২ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চত্বর এলাকা থেকে মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। 

মিছিলে নেতাকর্মীদের ‘দফা এক দাবি এক, সন্ত্রাসী লিটনের পদত্যাগ’ ‘হই হই রই, লিটন তুই গেলি কই’ ‘লিটনের চামড়া তুলে নেব আমরা’ ‘ওভার রেটেড সম্পাদক মানি না মানবো না’ ‘ভূমিদস্যু সম্পাদককে মানি না মানবো না’ ‘লিটনের দুই গালে গালে জুতা মারো তালে তালে’ স্লোগান দিতে দেখা যায়।

সমাবেশে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদুজ্জামান শাকিল বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনকে চাঁদাবাজি, টেন্ডারবাজি, জমিদখল, দুর্নীতি, নিয়োগ বাণিজ্য, মাদক ব্যবসার সিন্ডিকেট নিয়ন্ত্রণ এবং নেতাকর্মীদের সাথে খারাপ আচরণের প্রেক্ষিতে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

জাহিদুজ্জামান বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ তাকে যে দায়িত্ব দিয়েছে, তিনি তা যথাযথভাবে পালন করতে পারেননি। লিটন জুলুম, নিপীড়ন ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে দায়িত্বে অবহেলা করে ছাত্রলীগকে কলঙ্কিত করেছে।

মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লেলিন মাহবুব ও আরাফাত ইসলাম বিজয়, সাংগঠনিক সম্পাদক চিন্ময় সরকার, সহ-সভাপতি জাহিদুজ্জামান শাকিল ও ফয়সাল খান রকি এবং অর্থ-সম্পাদক তৌহিদুল আলম তাকিদ প্রমুখ।

এর আগে, গত ২৩ জানুয়ারি জমি দখল, নেতাকর্মীর সঙ্গে অশোভন আচরণসহ বিভিন্ন অভিযোগে সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন তারই অনুসারীরা। উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে গত ২৭ জানুয়ারি এ ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।


সর্বশেষ সংবাদ