ট্রান্সজেন্ডারদের প্রতি সহানুভূতিশীল হওয়ার আহ্বান সাদ্দামের

সাদ্দাম হোসেন
সাদ্দাম হোসেন  © সংগৃহীত

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন নতুন শিক্ষাক্রম নিয়ে ট্রান্সজেন্ডারদের প্রতি সহানুভূতিশীল হওয়ার আহ্বান জানিয়ে বলেন, শুধু জ্ঞানের জায়গায় নয়, আমাদের শিক্ষার্থীরা যেন মানবিক দৃষ্টিভঙ্গির অধিকারি হতে পারে। লিঙ্গ, বর্ণ, ধর্মের কারণে কেউ যেন বৈষম্যের শিকার না হয়। আমরা সবাই মিলে মানুষ। ট্রান্সজেন্ডারের প্রতি সহানুভূতিশীল দৃষ্টিভঙ্গি, সমাজের পিছিয়ে পড়া মানুষের প্রতি সংবেদনশীল দৃষ্টিভঙ্গি, অন্ধকার-অপশক্তির বিরুদ্ধে লড়াই করার মানবিক তাড়না বর্তমান কারিকুলামে রয়েছে।

রবিবার (২৮ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ‘মানবতায় অগ্রদূত ছাত্রলীগ’ শীর্ষক শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে তিনি একথা বলেন। এতে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন হল শাখার নেতাকর্মীরা।

সাদ্দাম আরও বলেন, বর্তমান সরকার কারিকুলামে যে পরিবর্তন ও সংযোজন এনেছে, তা বৈপ্লবিক পরিবর্তন আনবে। এতে যদি কোনো সমস্যা থেকে থাকে, তা কারিকুলামের আদলেই পরিবর্তন করা সম্ভব। এই কারিকুলামকে কেন্দ্র করে যারা অপরাজনীতি করতে চায়, যারা এটিকে যারা সাম্প্রদায়িক রাজনীতির বিষয়বস্তু করতে চায়, তাদের বিরুদ্ধে রাজনৈতিকভাবে লড়াই করার জন্য আমরা প্রস্তুত আছি।

কম্বল বিতরণের আগে বক্তব্যে প্রতিমন্ত্রী মহিবুর রহমান বলেন, বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে শেখ হাসিনার অধীনে রাজনীতি করতে পেরে আমরা গর্বিত৷ নেতৃত্বগুণ এবং রাজনৈতিক দক্ষতায় শেখ হাসিনা আজ বিশ্বনেত্রী। উনি যখন প্রধানমন্ত্রী দক্ষিণ আফ্রিকা বলেছিল, তোমরা উন্নয়ন দেখতে চাইলে শেখ হাসিনাকে অনুসরণ কর। শেখ হাসিনার সাথে জাপান ভাই হিসেবে কাজ করতে আগ্রহী৷ 

তিনি বলেন, বঙ্গবন্ধু কর্মচারিদের জন্য আন্দোলন করতে গিয়ে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার হয়েছিলেন। আজকে শীতবস্ত্রে তাদের অন্তর্ভুক্ত করা হয়েছে। আওয়ামীলীগের ইশতেহার জনগণের আশা-আকাঙ্ক্ষার ইশতেহার। সুতরাং আমরা যারা আওয়ামীলীগের রাজনীতি করি, তারা কখনো হতাশ হব না। 


সর্বশেষ সংবাদ