প্রথম কমিটির অপেক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

বরিশাল বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ
বরিশাল বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ  © লোগো

প্রতিষ্ঠার এক যুগ পেরিয়ে গেলেও বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেই কোনো কমিটি। অনেক আগেই ছাত্রলীগের ১১১তম ইউনিট হিসেবে স্বকৃতি পেয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। কমিটি ঘোষণার আশ্বাসও পেয়েছে বার বার। কিন্তু বাস্তবে তার প্রতিফলন দেখা যায়নি। অন্যান্য প্রতিষ্ঠানে ছাত্রলীগের কমিটি হলেও এবং কেন্দ্র ঘোষিতসহ সকল ধরনের কার্যক্রম করে গেলেও, কোন অদৃশ্য কারণে হচ্ছে না বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি? সেই প্রশ্ন এখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের মনে।

এদিকে কমিটি না হওয়াতে অনেকেই এখন রাজনীতি থেকে নিজেদের গুটিয়ে নিয়েছেন। সাম্প্রতিক সময়ে অনেক ছাত্রলীগ কর্মী রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছেন। নতুন করে কোনো শিক্ষার্থী ছাত্রলীগের রাজনীতি করার উদ্যম ও সাহস পাচ্ছে না। কেননা ছাত্রলীগ করে এখানে শুধু প্রতিহিংসামূলক হামলা ও মামলার শিকার হতে হচ্ছে নিজ সংগঠন দ্বারাই। তারপরও ববি ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে চেয়ে থাকে কেন্দ্রীয় ছাত্রলীগের পানে, কমিটি আসবে।

আরও পড়ুন: ববি ছাত্রলীগের কমিটি চেয়ে রাজু মোল্লার ভিন্নধর্মী আবেদন

কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন এর অনুসারী, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সংগঠক ও সভাপতি পদপ্রার্থী আলীম সালেহী অনেকটা এভাবেই বলেছেন, আমাদেরকে অনন্ত অনন্তকাল ধরে অপেক্ষা করতে হবে। সেই প্রাচীন প্রস্তর যুগ থেকে শুরু করে মধ্যযুগ পেরিয়ে, নজরুল-রবীন্দ্রনাথ-জীবনানন্দ ছাড়িয়ে আরো শত সহস্র বছর ধরে আমাদের চেয়ে থাকতে হবে। কত ঝড় হবে বন্যা হবে মহাপ্লাবন বয়ে যাবে আমাদের তবু অপেক্ষাই করতে হবে। আমরা অপেক্ষায় আছি বরিশাল  বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বসন্তের প্রথম ভোরের জন্য!


সর্বশেষ সংবাদ