গুজব প্রতিরোধে ১০ হাজার ছাত্রলীগকর্মী প্রস্তুত করছে আ.লীগ

লোগো
লোগো  © ফাইল ছবি

সাইবারস্পেসে ক্ষমাতাসীনদের নিয়ে প্রচারিত গুজবের বিরুদ্ধে সক্রিয় ভূমিকা পালন করতে বাংলাদেশ ছাত্রলীগের দশ হাজার কর্মীকে প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ। এ লক্ষে শুক্রবার (২২ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দুই দিনব্যাপী ‘দ্যা ড্রিল’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালার শুরু হয়েছে। আজ শনিবার (২৩ সেপ্টেম্বর) এ কার্যক্রম শেষ হওয়ার কথা রয়েছে।

আয়োজকরা জানিয়েছেন, প্রশিক্ষণের মাধ্যমে তৈরি হওয়া কর্মীরাই ফেসবুক, ইউটিউব ও টুইটারে বিএনপি ও জামায়াতের গুজবের জবাব দেবে।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনীতে ওয়েব টিমের সমন্বয়ক তন্ময় আহমেদ বলেন, ফেসবুক আইডি চেক না করে আমরা কাউকে প্রশিক্ষণ দিবো না। ফেসবুকে কেবল নিজের ছবি বা দলীয় ছবি দেন, কিন্তু কোনো অপপ্রচার বা গুজব নিয়ে জবাব বা রাজনৈতিক তর্ক করেন না; এমন কাউকে প্রশিক্ষণ দেবো না। তারা আমাদের অন্য শাখায় থাকবে।

আরও পড়ুন: ইউক্রেনে ১০ হাজার ছাত্রলীগ পাঠানোর তথ্যটি গুজব

কর্মশালায় সারা দেশে থেকে ৭০ জনকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এরাই পরবর্তীতে দেশের বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের প্রশিক্ষণ দেবেন। দুইদিনের এ কর্মশালায় সামাজিক যোগাযোগ মাধ্যমের বিবিধ ব্যবহারের পাশাপাশি বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।

অনুষ্ঠানে যোগ দিয়ে ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোহাম্মাদ আলী আরাফাত বলেন, অনেকগুলো গবেষণায় দেখা গেছে গুজব, মিথ্যা তথ্য ও অপপ্রচার ৬ গুণ গতিতে ছড়ায়। জবাবে ৫ গুণ প্রচেষ্টায়ও আমরা একধাপ পিছিয়ে থাকি। আমাদের ১০ গুণ চেষ্টা করতে হবে।

আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবির বিন আনোয়ার প্রশিক্ষণ নেয়া কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমরাই বলবো, আমরাই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করেছি। আজকে আমাদের বিরোধীরাই এই মাধ্যমে আমাদের বিরুদ্ধে অস্ত্র ব্যবহার করছে।


সর্বশেষ সংবাদ