আজিজুল হক কলেজ ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি মিছিল

আজিজুল হক কলেজ ছাত্রলীগের মিছিল
আজিজুল হক কলেজ ছাত্রলীগের মিছিল  © ফাইল ছবি

বগুড়ার সরকারি আজিজুল হক কলেজে আবারও পাল্টাপাল্টি মিছিল করেছে ছাত্রদল-ছাত্রলীগ। দুই ছাত্রসংগঠনের পাল্টাপাল্টি মিছিলে ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এই ঘটনার ফলে কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। 

সোমবার (১৭ জুলাই) সকাল ৯টার দিকে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে কলেজ মিছিল বের করে শাখা ছাত্রদল। এসময় মিছিল থেকে সরকার বিরোধী শ্লোগান দেওয়া হয়।

ছাত্রদলের মিছিলের খবর পেয়ে কলেজ ক্যাম্পাসে আসে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তারাও সেখানে পাল্টা বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেন। 

আরও পড়ুনঃ আধিপত্য বিস্তারে পবিপ্রবিতে বারবার সংঘর্ষ, নেপথ্যে বিচারহীনতা

মিছিল শেষে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদ আলম পারভেজ, সাংগঠনিক সম্পাদক নোমান আল সাব্বির, সুজন আকন্দ ও সরকারি আজিজুল হক কলেজ শাখা ছাত্রলীগ নেতা তন্ময় সাহা বক্তব্য দেন। 

একদফা ‘তত্ত্বাবধায়ক সরকারের’ দাবিতে কলেজে মিছিল হয়েছে বলে জানিয়েছেন কলেজে ছাত্রদল নেতা সন্ধান সরকার। পুলিশ বাঁধা দেওয়ার চেষ্টা করলেও শান্তিপূর্ণভাবে মিছিল করা হয়েছে।  তিনি বলেন, সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের সব যৌক্তিক আন্দোলনে ছাত্রদল মাঠে থাকবে।’ 

এই বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা বলেন, ‘জঙ্গী স্টাইলে চোরাগুপ্ত মিছিল করছে ছাত্রদল। এরা দেশের সংবিধানে বিশ্বাস করেনা, এদের রাজনীতি করার অধিকার নেই।’

বগুড়া স্টেডিয়াম পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) শামিম আহম্মেদ বলেন, ‘কারও মিছিলে পুলিশ বাঁধা দেয়নি। কলেজে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে।’

এর আগে গত বুধবার সরকারি আজিজুল কলেজ ক্যাম্পাসে মিছিল করে ছাত্রদল। ছাত্রলীগের নেতাকর্মীরা সেদিনও ক্যাম্পাসে পাল্টা মিছিল ও সমাবেশ করে। 


সর্বশেষ সংবাদ